আশা পূর্ণ হলো না

মাজহারুল ইসলাম রোকন, নারায়ণগঞ্জ প্রতিনিধি
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৮, ১৪:৩৯

নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমানের বদলে জাতীয় পার্টি বেছে নিয়েছে বর্তমান সংসদ সদস্য সেলিম ওসমানকেই।

একইভাবে নারায়ণগঞ্জ-৩ আসনে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পালিত কন্যা পরিচয় দেয়া অনন্যা হুসেইন মৌসুমীও দলের মনোনয়ন পাননি। সেখানেও জাতীয় পার্টি বেঝে নিয়েছে বর্তমান সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাকে।

নারায়ণগঞ্জ সদর আসনে দেবরের পাশাপাশি পারভীন ওসমানের মাঠে নামা নিয়ে আলোড়ন সৃষ্টি হয়। পাশাপাশি এখানে আওয়ামী লীগের ১০ নেতাও জোটের প্রার্থী হওয়ার বাসনায় মাঠে নামার পর শেষ পর্যন্ত জোটের প্রার্থী কে হন, তা নিয়ে তৈরি হয় গুঞ্জন। তবে শেষ পর্যন্ত ক্ষমতাসীন দল কাউকে এখানে প্রার্থী হিসেবে ঘোষণা করেনি।

জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশা নিয়ে গত ১২ সেপ্টেম্বর থেকে মাঠে নামেন পারভীন ওসমান। এই আসনে চার বারের সংসদ সদস্য প্রয়াত নেতা নাসিম ওসমানের স্ত্রী মাঠে নামার পর তৈরি জয় চাঞ্চল্য। তিনি দাবি করেন, দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদই তাকে মাঠে নামার নির্দেশনা দিয়েছেন। শিল্পপতি আল জয়নালও জাতীয় পার্টির মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে চতুর্থবারের মতো নির্বাচিত হওয়ার পর ৩০ এপ্রিল মারা যান নাসিম ওসমান। আর ২৬ জুন উপ-নির্বাচনে নির্বাচিত হন তার ছোট ভাই একেএম সেলিম ওসমান। উপ-নির্বাচনেও এখানে আওয়ামী লীগ প্রার্থী দেয়নি।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী লিয়াকত হোসেন খোকা। এই আসনে আওয়ামী লীগের ১০ জন নৌকা প্রতীকের দাবিতে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেও নৌকার প্রার্থী না দিয়ে আসনটি ফাঁকা রাখা হয়। এতে অনেকটাই নিশ্চিত হয়ে যায়, এটি জাতীয় পার্টিকে ছেড়ে দিচ্ছে ক্ষমতাসীন দল।

এখানে লাঙ্গল প্রতীকে মনোনয়ন চেয়ে দীর্ঘদিন ধরেই সক্রিয় ছিলেন মৌসুমী। ২০১৪ সালেও তিনি মনোনয়ন চেয়েছিলেন। তখন তিনি ছিলেন সোনারগাঁও উপজেলা জাতীয় পার্টির সভাপতি।

তবে গত ২০ নভেম্বর ফেসবুকে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর’ স্ট্যাটাস দেওয়ার পর মৌসুমীর বিরুদ্ধে মামলা হয়েছে। পরদিন মৌসুমীকে বাদ দিয়ে সোনারগাঁও উপজেলা জাতীয় পার্টির নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :