‘২.০’ ছবির বিরুদ্ধে সেন্সরে চিঠি

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০১৮, ২০:১৪ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৮, ১৯:৪৮

আগামীকাল বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত ও বলিউড খিলাড়ি অক্ষয় কুমার অভিনীত ‘২.০’ ছবিটি। কিন্তু মুক্তির দোরগোড়ায় এসে বিরোধিতার মুখে পড়তে হলো বলিউডের সবচেয়ে বড় বাজেটের এই ছবিটিকে। এটি নির্মাণে ব্যয় হয়েছে ৫৪০ কোটি টাকা।

‘২.০’ পরিচালনা করেছেন এস শঙ্কর। এই ছবির বিরুদ্ধে সরব হয়েছে টেলিকম টাওয়ার কোম্পানি এবং সেলফোন প্রস্তুতকারকরা। শংসাপত্র ফিরিয়ে নিয়ে এটির মুক্তি ঠেকাতে ভারতের সেন্সর বোর্ডে আর্জি জানিয়েছে তারা। তাদের অভিযোগ, এই ছবিতে মোবাইল টাওয়ার ও স্মার্টফোন রেডিয়েশনের ভুল তথ্য দেখানো হয়েছে।

সেলুলর আসোসিয়েশন অব ইন্ডিয়ার(সিওএআই) পরিচালক রাজন ম্যাথিউ জানিয়েছেন, ‘অবিলম্বে এই ছবি ও এর ট্রেলার, টিজার, ভিডিও এবং তামিল ভার্সনের ছবি থেকে শংসাপত্র ফিরিয়ে নেওয়ার জন্য সেন্সরবোর্ডের কাছে অনুরোধ জানাচ্ছি।’

সংস্থাটির অভিযোগ, ফিল্মের প্রমোশনের ভিডিওতে মোবাইল এবং টাওয়ারের ইলেকট্রোম্যাগনেটিক রেডিয়েশনের প্রভাব নেতিবাচক দেখানো হয়েছে। পরিবেশ, মানুষ, জীবজন্তু ও পশুপাখির পক্ষে তা ক্ষতিকর হিসেবে দেখানো হয়েছে। এই ভুল তথ্যের কারণে অকারণে মানুষের মনে আতঙ্ক তৈরি হবে।

তাদের কথায়, ‘ছবির স্টোরিলাইন সেলুলর আসোসিয়েশন অব ইন্ডিয়ার কর্মীদের পক্ষে অপমানজনক, অবৈজ্ঞানিক অ্যাটিটিউড, জনগণের পক্ষে ক্ষতিকর, এবং ভারতীয় দণ্ডবিধির অনেক ধারা লঙ্ঘন করে। ছবিটি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখতে সেন্সর বোর্ডের কাছে অনুরোধ করছি।’

বর্তমান বিশ্ব নতুন নতুন প্রযুক্তির দাস। কীভাবে সেগুলো মানুষের ক্ষতি করছে সেটাই দেখানো হয়েছে রজনী-অক্ষয়ের ‘২.০’ ছবিতে। এখানে দুই তারকাই রয়েছেন ডক্টরের চরিত্রে। রজনী ডক্টর বশীকরণ এবং অক্ষয় ডক্টর রিচার্ড। একজনের কাজ মানুষকে বিপদে ফেলা, অন্যজনের কাজ বিপদগ্রস্তদের বাঁচানো। ছবির নায়িকা অ্যামি জ্যাকশন।

ঢাকা টাইমস/২৮ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :