‘শাহরুখের সঙ্গে কাজ মানে স্কুলে যাওয়া’

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৮, ১১:৪৯

বলিউডের এই সময়ের সেরা নায়িকাদের অন্যতম আনুশকা শর্মা। ফিল্মের বাজারে তার দামও বেশ চড়া। এই নায়িকার বলিউডে অভিষেক হয়েছিল ২০০৮ সালে ‘রব নে বানা দি জোড়ি’ ছবির মাধ্যমে। প্রথম ছবিতেই তিনি নায়ক হিসেবে পেয়েছিলেন শাহরুখ খানকে। ইন্ডাস্ট্রিতে যিনি বলিউড কিং, বাদশাহ, কিং অব রোমান্স, ডন ইত্যাদি নামে পরিচিত। যথারীতি সুপারডুপার হিট হয়েছিল শাহরুখ-আনুশকার সেই ‘রব নে বানা দি জোড়ি’।

গত ১০ বছরে শাহরুখ খানের বিপরীতে চারটি ছবিতে অভিনয় করেছেন ক্রিকেটার বিরাট কোহলি পত্মী আনুশকা। এর মধ্যে ‘রব নে বানা দি জোড়ি’ ছাড়াও ২০১২ সালে ‘যাব তাক হ্যায় জান’ এবং গত বছর ‘যব হ্যারি মিট সেজল’ ছবি দুটি মুক্তি পেয়েছিল। সম্প্রতি এ জুটি শেষ করেছেন তাদের চতুর্থ প্রজেক্ট ‘জিরো’ ছবির কাজ। এই ছবিতে বামন শাহরুখের বিপরীতে আনুশকা অভিনয় করেছেন সারাক্ষণ হুইল চেয়ারে বসে থাকা একজন প্রতিবন্ধী মেয়ের চরিত্রে।

বলিউড বাদশাহর সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে সম্প্রতি দেয়া একটি সাক্ষাৎকারে আনুশকা জানিয়েছেন, ‘শাহরুখ খানের সঙ্গে কাজ করার মানে হচ্ছে ব্যাগ কাঁধে করে প্রাইমারি স্কুলে যাওয়া। এত বড় মাপের সুপারস্টার হয়েও এখনও তিনি শিখে যাচ্ছেন। ছোটখাটো, খুঁটিনাটি বিষয়ে তার খুবই কৌতূহল। এ জন্য শাহরুখের সঙ্গে কাজ করতে গেলে অনেক কিছু শিখি। আর কমফর্ট লেভেল খুব ভাল। সেটা প্রতিটি ছবির সঙ্গে আরও সহজ হয়েছে।’

শাহরুখ-আনুশকা অভিনীত ‘জ়িরো’ ছবিতে রয়েছে মানুষের অসম্পূর্ণতা এবং নানা দোষ-ত্রুটির কথা। অল্পস্বল্প দোষ-ত্রুটি নায়িকার মধ্যেও রয়েছে বলে সাক্ষাৎকারে জানান তিনি। তার কথায়, ‘অল্প-বিস্তর ইগোর সমস্যা সবার মধ্যেই থাকে, আমারও আছে। তবে চেষ্টা করি, ইগো সরিয়ে সবার সঙ্গে মিশতে। মানুষের মধ্যে সমবেদনার অভাব দেখলে বিরক্ত হই। অহেতুক ঝগড়া বা মারপিটে আমার ভীষণ আপত্তি।আর কেউ যদি পশু-পাখিদের নির্যাতন করে তাতে ভীষণ রাগ লাগে।’

প্রসঙ্গত, নায়িকা হয়ে বলিউডে আসা আনুশকা বর্তমানে একজন সফল প্রযোজক ও ব্যবসায়ীও। খুব শিগগির অ্যামাজ়ন এবং নেটফ্লিক্সের জন্য শো বানাচ্ছে তার প্রযোজনা প্রতিষ্ঠান। অন্যদিকে তিনি অপেক্ষায় রয়েছেন ‘জিরো’র মুক্তির জন্য। আগামী ২১ ডিসেম্বর বড়দিন উপলক্ষে মুক্তি পাবে আনন্দ এল রাই পরিচালিত এই ছবি। যেখানে শাহরুখ-আনুশকার সঙ্গে ক্যাটরিনা কাইফও রয়েছেন। এই তিন তারকাকে একসঙ্গে ২০১২ সালে ‘যব তক হ্যায় জান’ ছবিতেও দেখা গিয়েছিল।

ঢাকা টাইমস/২৯ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :