মুরাদনগরে ২৭ প্রার্থী

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১৪:২৪ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৮, ১৪:২২

আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থী সবচেয়ে বেশি কুমিল্লা-৩ আসনে। মুরাদনগর উপজেলা নিয়ে গঠিত এই সংসদীয় আসনে এবার মনোনয়নপত্র জমা দিয়েছেন মোট ২৭ জন। আরও তিনটি মনোনয়নপত্র কেনা হলেও তা জমা পড়েনি।

কেবল দলের নয় স্বতন্ত্র প্রার্থী হিসেবেও সবচেয়ে বেশি মনোনয়নপত্র জমা পড়েছে এখানে। প্রার্থীদের মধ্যে বিভিন্ন দলের নেতা ১৫ জন; আর স্বতন্ত্র প্রার্থী ১২ জন।

এই ২৭ প্রার্থীর মধ্যে কুমিল্লা জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা করেন ১৩ জন এবং মুরাদনগর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ে জমা করেন ১৪ জন নেতা।

এই আসনে আওয়ামী লীগের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন একজনই। তিনি হলেন, বর্তমান সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন। ২০১৪ সালে মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে জিতেছিলেন।

আওয়ামী লীগের শরিক দলগুলোর মধ্যে জাতীয় পার্টির তিন নেতা আক্তার হোসেন, আলমগীর হোসেন এবং নাজমা আক্তার, জেপির কাজী জাহাঙ্গীর আমির এবং জাকের পার্টির কাজী নজরুল ইসলামও জমা দিয়েছেন মনোনয়নপত্র।

বিএনপির হয়ে এখানে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুই জন। এরা হলেন: কে এম মজিবুল হক (২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দ-িত বিএনপির সাবেক সংসদ সদস্য কায়কোবাদের ভাই) ও শাহেদা রফিক।

বিএনপির পাশাপাশি তার শরিক গণফোরামও এই আসনে দুই জনকে মনোনয়নের চিঠি দিয়েছে। তারা হলেন আকবর আমিন বাবুল ও মোস্তাক আহাম্মেদ।

বিএনপির আরেক শরিক জাগপার মো. আনিছ, মুসলিম লীগের সৈয়দ মোস্তাক আহাম্মদ এবং এনপিপির নজরুল ইসলাম প্রার্থিতা জমা দিয়েছেন।

এ ছাড়া প্রগতিশীল গণতান্ত্রিক দলের কামাল উদ্দিন ভুইয়া, এবং ইসলামী আন্দোলনের আবদুল কাইয়ুমের পক্ষে জমা পড়েছে জমা পড়েছে মনোয়নপত্র।

স্বতন্ত্র যারা

যারা কোনো দলের প্রার্থী নন, তাদের মধ্যে আছেন, জাহাঙ্গীর আলম সরকার (আওয়ামী লীগ নেতা), আহসানুল হক কিশোর, কাজী মোস্তাকীম আহমেদ, কাজী জুন্নুন বসরী (বিএনপি নেতা কায়কোবাদের ভাই), আবুল কালাম আজাদ, আরিফুল ইসলাম শাহেদ, হেলাল উদ্দিন, জাহাঙ্গীর আলম, গোলাম কিবরিয়া, আবদুল্লাহ নজরুল, দেলোয়ার হোসেন ও হেলাল উদ্দিন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :