বানিয়াচংয়ে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা

প্রকাশ | ২৯ নভেম্বর ২০১৮, ১৯:০২

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস

হবিগঞ্জের বানিয়াচংয়ে সমিতির হিসাব নিয়ে কথা কাটাকাটির জেরে সায়েম আহমেদ (১৯) নামে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ভোররাতে সিলেট ওসমানী মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নিহত সায়েম উপজেলার জামালপুর গ্রামের রমিজ মিয়ার ছেলে। তিনি বানিয়াচং জনাব আলী কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

জানা যায়, সমিতির হিসাবের জের ধরে দুই মাস আগে নিহত সায়েমের সঙ্গে ঝগড়া হয় একই গ্রামের আব্দুল আজিজের ছেলে নজরুল মিয়ার। এ সময় তাদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এ ব্যাপারে সায়েমের বিরুদ্ধে বানিয়াচং থানায় একটি মামলা করেন নজরুল মিয়া। মামলায় সায়েমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। তবে সায়েম কলেজছাত্র হওয়ায় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত তাকে গ্রেপ্তার না করতে পুলিশকে নির্দেশ দেয় আদালত।

বুধবার সন্ধ্যায় সায়েমকে রাস্তা থেকে ধরে নিয়ে পুলিশের হাতে তুলে দেয় নজরুল ইসলাম ও তার লোকজন। পরে সায়েমের পরিবারের লোকজন পুলিশকে রি-কল দেখিয়ে তাকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে আসে। থানা থেকে বাড়ি ফেরার পথে সায়েমের উপর হামলা চালায় নজরুল ও তার লোকজন। তারা তাকে কুপিয়ে রক্তাক্ত করে পালিয়ে যায়। চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে গিয়ে তাকে উদ্ধার করে প্রথমে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে নেয়া হয় তাকে। সেখানে যাওয়ার কিছুক্ষণ পর বৃহস্পতিবার ভোররাতে সায়েমের মৃত্যু হয়।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ মোবারক জানান- এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। এছাড়া ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

ঢাকা টাইমস/২৯নভেম্বর/প্রতিনিধি/এমআর