আগুনে পুড়ল ১৩ দোকান, নিহত দুই

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ১০:১১ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৮, ১০:০২

শরীয়তপুরের পালং উত্তর বাজারে একটি মিষ্টির দোকানে আগুনে দুই কর্মচারী নিহত হয়েছেন। তারা হলেন পলাশ বৈরাগী ও বিশ্বজিত সরকার। আগুনে পুড়ে গেছে ১৩ দোকান।

শুক্রবার ভোর পৌনে ৫টার দিকে পালং উত্তর বাজারের হারু ঘোষের মিষ্টির দোকান থেকে আগুন পাশ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে।

উপজেলা প্রশাসন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয়রা জানায়, শহরের পালং বাজারে গতকাল দিবাগত রাত তিনটার দিকে আগুন লাগে। তা দ্রুত পাশের লেপ-তোষকের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ১১টি দোকান পুরোপুরি ও দুটি দোকান আংশিক পুড়ে যায়। এসময় মিষ্টির দোকানে ঘুমিয়ে থাকা দুই মিষ্টির কারিগর পুড়ে মারা যায়।

জানা যায়, নিহত পলাশ বাড়ৈ (২৫) মাদারীপুরের রাজৈর উপজেলার কমলাপুর গ্রামের রূপচাঁদ বাড়ৈর ছেলে। আর বিশ্বজিৎ সরকার (২০) একই গ্রামের রবীন্দ্রনাথ সরকারের ছেলে।

নিহত দুই মরদেহ শরীয়তপুর জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

পলাশ ১০ বছর ধরে মিষ্টির দোকানটিতে কাজ করতেন। স্থানীয় কলেজছাত্র বিশ্বজিৎ পড়াশোনার ফাঁকে ফাঁকে খণ্ডকালীন কাজ করতেন ওই দোকানে। দোকান থেকে আয়ে চলতো তার পড়াশুনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহাবুর রহমান শেখ বলেন, ১১টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণ করা হচ্ছে। মৃত দুজনের পরিবার ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আর্থিক সহায়তা দেওয়া হবে।

এদিকে আগুন লাগার কারণ এখনো বলতে পারেনি ফায়ার সার্ভিস। বাজারের ব্যবসায়ীদের ধারণা, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে।

ঢাকাটাইমস/৩০নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :