পাবনায় স্কুলছাত্রের পুতে রাখা মরদেহ উদ্ধার

প্রকাশ | ৩০ নভেম্বর ২০১৮, ১২:১৫

নিজস্ব প্রতিবেদক, পাবনা

পাবনা সদর উপজেলার আতাইকুলা থানার দুবলিয়া গ্রামে নিখোঁজের তিনদিন পর স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকাল দশটার দিকে মাটিতে পুঁতে রাখা অবস্থায় মরদেহ উদ্ধার করা হয়েছে। 
নিহত আশিক মাহমুদ অনি (১৪) দুবলিয়া গ্রামের ব্যবসায়ী রবিউল প্রামাণিকের ছেলে। তিনি এ বছর দুবলিয়া উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষা দিয়েছিলেন। এ ঘটনায় সন্দেহভাজন দুইজনকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
নিহত স্কুলছাত্রের মামাতো ভাই ও পাবনা পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শাওন রেজা খান জানান, গত  সোমবার সন্ধ্যায় অনি তার বাবার টিনের দোকানে  গেলে তার বাবা রবিউল প্রামাণিক তাকে বাড়ি যেতে বলেন। 
তিনি দোকান থেকে বেড়িয়ে আর বাড়িতে  ফেরেনি। অনেক খোজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে পরদিন ২৭ নভেম্বর আতাইকুলা থানায় একটি সাধারণ ডায়েরি করেন বাবা রবিউল প্রামাণিক। শুক্রবার সকালে দুবলিয়া পুলিশ ক্যাম্পের সামনে বাগানের ভেতরে লাশ শেয়াল টানাটানি করছে দেখে বিষয়টি পুলিশকে জানায় স্থানীয়রা।
পরে ওই বাগানের মধ্যে মাটিতে পুঁতে রাখা স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করে পুলিশ। খবর পেয়ে জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেন।
পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) গৌতম কুমার বিশ্বাস জানান, এটি একটি পরিকল্পিত হত্যাকা- বলে ধারণা করা হচ্ছে। হত্যার পর তাকে মাটির নিচে পুঁতে রেখেছিল হত্যাকারীরা। তবে কারা কী কারণে অনিকে হত্যা করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ তদন্ত করে দেখছে। আশা করছি দ্রুত হত্যার ক্লু উদঘাটন হবে।
আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, ‘হত্যাকা-ে জড়িত সন্দেহে অনির দুই সহপাঠীকে পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে নিশ্চিত না হওয়া পর্যন্ত তাদের নাম পরিচয় জানানো সম্ভব হচ্ছে না।’ 
ঢাকা টাইমস/৩০নভেম্বর/প্রতিনিধি/ওআর