রূপগঞ্জে আগুনে পুড়ল ৩০ ঘর

প্রকাশ | ৩০ নভেম্বর ২০১৮, ১৬:০৭

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সরকারি খাসজমিতে অবৈধভাবে গড়ে ওঠা ৩০টি টিনের ঘর আগুনে পড়ে গেছে। অল্পের জন্য রক্ষা পেল পাশের একটি নিরাপত্তা ছাপাখানা।

শুক্রবার সকালে উপজেলার সাওঘাট এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সাত্তার ও মনির হোসেন নামের দুই প্রভাবশালী সাওঘাট ফ্লাইওভার সংলগ্ন সরকারি খাসজমি জবরদখল করে ৩০টি টিনের ঘর তোলেন। ওই সব টিনের ঘর গোদাম হিসেবে স্থানীয় কয়েকজন অবৈধ পলিথিন ব্যবসায়ীকে ভাড়া দেয়া হয়। এসব টিনের ঘরে পলিথিন ব্যবসার আড়ালে মাদক ব্যবসা, মাদকসেবন ও নারী ব্যবসা চলছিল।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকে একদল মাদকসেবী মাদকসেবন করতে টিনের ঘরে প্রবেশ করে। এরপর হঠাৎ ঘরে আগুন জ্বলে ওঠে। মাদকসেবীরা দৌড়ে পালিয়ে যায়।

আগুনের লেলিহান শিখা বেড়ে ৫০ থেকে ৬০ ফুট উঁচুতে ওঠে। আগুনে পুড়ে ছাই হয় ৩০টি ঘর। আগুনে তাপে পাশের জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্স লিমিটেড কারখানার কাচ ফেটে যায়। আতঙ্কিত হয়ে পড়েন শ্রমিক-কর্মচারীরা।

খবর পেয়ে কাঞ্চন, আড়াইহাজার থানার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয় এলাকাবাসী ও জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্স লিমিটেড কারখানা কর্তৃপক্ষের সহযোগিতায় আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষণে ৩০টি টিনের ঘর পুড়ে ছাই হয়ে যায়।

জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্স লিমিটেড কারখানার আইনজীবী শরিফুজ্জামান জানান, সরকার অনুমোদিত এ কারখানায় ব্যাংকের চেক, সার্টিফিকেট, স্ট্যাম্পসহ অন্যান্য গুরুত্বপূর্র্ণ কাগজপত্র তৈরি হয়। অল্পের জন্য রক্ষা পেল প্রতিষ্ঠানটি। কারখানার আশপাশে মাদক ও নারী ব্যবসা বন্ধের দাবি জানান তিনি।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রফিকুল হক বলেন, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীসহ নারী ব্যবসায়ীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। সরকারি জমিতে আর অবৈধভাবে স্থাপনা করতে দেয়া হবে না আর।   

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/প্রতিনিধি/মোআ)