শরীয়তপুরে বাজারে আগুন, পুড়ে মরলেন দুই দোকান কর্মচারী

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৮, ২১:২০

শরীয়তপুর জেলা শহরের পালং উত্তর বাজারে ভয়াবহ আগুন লেগেছে। এতে মিষ্টির দোকানের ঘুমন্ত দুই কর্মচারী দগ্ধ হয়ে মারা যান। আগুনে বাজারের কাপড়ের দোকান, মিষ্টির দোকান, কাশাপিতলের দোকান, স্বর্ণের দোকানসহ অন্তত ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান ও দুটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি পালং বাজার বণিক সমিতির। শুক্রবার ভোরে এ আগুন লাগে।

নিহত দুই কর্মচারী হলেন- বিশ^জিৎ সরকার ও পলাশ বৈরাগী। তারা নারায়ণ ঘোষের মিষ্টির দোকানের কর্মচারী ছিলেন। এর মধ্যে বিশ্বজিৎ রাজৈর উপজেলার কলাগাছিয়া এবিসিকে কলেজে পড়ার পাশাপাশি মিষ্টির দোকানে কাজ করতেন বলে স্থানীয়রা জানায়।

শরীয়তপুর ফায়ার সার্ভিস, পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর ৪টার দিকে হঠাৎ একটি দোকানে আগুন দেখতে পায় বাজার পাহাদাররা। সঙ্গে সঙ্গে শরীয়তপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিসের একটি ইউনিট পৌঁছার আগেই আগুন ছড়িয়ে পড়ে। পরে ডামুড্যা, গোসাইরহাট ও মাদারীপুর থেকে আরো তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিস কর্মীরা। এসময় মিষ্টির দোকানে ঘুমন্ত দুই কর্মচারীর শরীরের ধ্বংসাবশেষ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা প্রাথমিকভাবে ধারণা করছে, মিষ্টির দোকানের চুলা থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।

মিষ্টি দোকানের বেঁচে থাকা তিন কর্মচারী নয়ন, বিঞ্চু ও অনকুল বলেন, বিকট শব্দে জেগে উঠি। আগুন আমরা দোকানের ঝাপ উঠিয়ে বেরিয়ে আসি। আমরা তিনজন দোকানের নিচ তলায় ছিলাম। আমরা তাদের অনেক ডাকাডাকি করি, কিন্তু সজাগ হয়নি। তারা ্পরের তলায় ঘুমিয়েছিল। আমরা দরজা ও সার্টার পোটানোর পরও বন্ধুদের বাঁচাতে পারলাম না।

নিহত দুই পরিবারকে ২৫ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। তাদের লাশ সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ফরিদপুরের উপ-পরিচালক মমতাজ উদ্দিন আহমেদ জানান, আগুন লাগার খবর পেয়ে শরীয়তপুরের ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। আমরা শরীয়তপুরের ডামুড্যা, গোসাইরহাট ও মাদারীপুরের একটি ইউনিটকে খবর দিলে ৪৫ মিনিটের মধ্যে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ভোর ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ সময় একটি মিষ্টির দোকানে ঘুমন্ত দুই কর্মচারী দগ্ধ হয়ে মারা যায়। (ঢাকাটাইমস/৩০নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :