চুয়াডাঙ্গার দুটি আসনে চার মনোনয়নপত্র বাতিল

চুয়াডাঙ্গা প্রতিনিধি
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৫:০০

হলফনামায় স্বাক্ষর না থাকা ও এক শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি থাকায় চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসনে জাকের পার্টি, মুসলিম লীগ ও জামায়াতের প্রার্থীসহ চারজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী আজ রবিবার ধার্য দিনে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন জেলা রিটার্নিং অফিসার গোপাল চন্দ্র দাস।

সকাল সাড়ে ৯টায় রিটার্নিং অফিসার আনুষ্ঠানিকভাবে চুয়াডাঙ্গা-১ আসনে জমা পড়া ১১ জনের মনোনয়নপত্র পরীক্ষা-নিরীক্ষা শুরু করেন। এ সময় হলফনামায় নিজের স্বাক্ষর না থাকায় জাকের পার্টির প্রার্থী আলমাছ হোসেন ও মুসলিম লীগের প্রার্থী মেরিনা আক্তারের মনোনয়নপত্র বাতিল করা হগয়।

বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা-২ আসনের ৭টি মনোনয়নপত্র পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এ আসনে জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মওলানা রুহুল আমিন ও আরেক স্বতন্ত্র প্রার্থী নুর হাকিমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। স্বতন্ত্র পদে নির্বাচনের ক্ষেত্রে ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি থাকায় তাদের দুজনের মনোনয়ন বাতিল করা হয়।

যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা গোপাল চন্দ্র দাস জানান, হলফনামাসহ কাগজপত্রে দুটি থাকায় দুটি সংসদীয় আসনে চারজনের মনোনয়ন বাতিল করা হয়। তবে তারা চাইলে কমিশন বরাবরে আপিল করতে পারবেন।

মনোনয়ন বাতিল হওয়ার পর তাৎক্ষাণিক প্রতিক্রিয়ায় জামায়াত সমর্থিত স্বতন্ত্র পার্থী মওলানা রুহুল আমিন, মুসলিম লীগের মেরিনা আক্তার ও অপর স্বতন্ত্র প্রার্থী নুর হাকিম আপিল করবেন বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :