ঐশী কি পারবেন?

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৩

জান্নাতুল ফেরদৌস ঐশী। চলতি বছরে কলেজ পাস করা এই ছোট্ট মেয়েটিই এখন সুদূর চীনে অনুষ্ঠিত বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। উড়াচ্ছেন লাল-সবুজের পতাকা। চলতি বছরে দেশের হাজারো প্রতিযোগীকে হারিয়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ নির্বাচিত হন তিনি। এরপর প্রায় এক মাস দেশি-বিদেশি গ্রুমারদের মাধ্যমে গ্রুম করিয়ে মূল পর্বে অংশ নেওয়ার জন্য গত ১০ নভেম্বর তাকে পাঠানো হয় চীনে।

ইতিমধ্যে এবারের আসরে চমক সৃষ্টি করেছেন পিরোজপুরের এই ছোট্ট মেয়েটি। গত বছর থেকে চালু হওয়া ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ গ্রুপে ডেনমার্কের টারা জেনসেন, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডসের ইয়াদালি টমাস সান্তোস, ব্রাজিলের জেসিকা কারভালহো, আয়ারল্যান্ডের ইফা ও সুলিভান এবং চীনের পিরুয়ি মাওকে টপকে গ্রুপ সেরা হয়েছেন তিনি। ঢুকে পড়েছেন সেরা ৩০ সুন্দরীর মধ্যে। বাকি ২৯ জনকে টপকাতে পারলেই তিনি জিতবেন বিশ্ব সুন্দরীর মুকুট।

‘হেড টু হেড চ্যালেঞ্জ’ গ্রুপে বিজয়ী হওয়া এই ৩০ জনকে নিয়েই আগামী ৮ ডিসেম্বর চীনের সানাইয়া শহরে বসবে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালের আসর। সেদিনই জানা যাবে এবারের আসরে বিশ্ব সুন্দরীর নাম। এর আগে বিশ্বের অন্যান্য দেশের প্রতিযোগীদের সঙ্গে বিভিন্ন বিভাগে অংশ নিয়েছেন ঐশী। সব কটি ধাপ সাফল্যের সঙ্গে পেরিয়ে পৌছে গেছেন গ্র্যান্ড ফিনালেতে। এই ধারা অব্যাহত থাকলে গ্র্যান্ড ফিনালেতেও বিশ্বকে চমক দেখাতে পারেন বাংলাদেশের ঐশী।

গত বছর বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার ৬৭তম আসরে বিশ্ব সুন্দরীর খেতাব জিতেছিলেন বারতের মানসী চিল্লার। এবারের ৬৮তম আসরে অংশ নেন ১৫০টি দেশের প্রতিযোগীরা। গত বছর অনেক নাটকীয়তা শেষে বাংলাদেশ থেকে সেরা সুন্দরী নির্বাচিত হয়ে চীনে গিয়েছিলেন পুরান ঢাকার মেয়ে জেসিয়া ইসলাম। প্রথম দিকের ধাপগুলো সাফল্যের সঙ্গে পেরিয়ে নতুন চালু হওয়া ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ থেকে ঝরে পড়েন তিনি। ঐশী পেরেছেন সেই ধাপ টপকাতে। এবার ঐশী কি পারবেন গ্র্যান্ড ফিনালে চমক দেখিয়ে বাংলাদেশকে একটি বিশ্ব সুন্দরীর মুকুট উপহার দিতে?

ঢাকা টাইমস/০২ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :