মাদারীপুরে সাত প্রার্থীর মনোনয়নপত্র বাদ

প্রকাশ | ০২ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৬ | আপডেট: ০২ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৬

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

যাচাই-বাছাইয়ে মাদারীপুরের তিনটি আসনে বিএনপিসহ সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তাদের দেয়া তথ্যে অসঙ্গতি থাকায় প্রার্থিতা বাতিল করা হয় বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। তবে বাদ পড়া প্রার্থীরা অভিযোগ করেছেন প্রভাবশালী প্রার্থীদের ভয়ে তাদের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়।
মাদারীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম জানান, মাদারীপুর-১ আসনে মনোনয়নপত্রে ভুল ও অসঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় বিএনপি মনোনীত প্রার্থী নাদিরা মিঠু, জাতীয় পার্টি মনোনীত জহিরুল ইসলাম মিন্টু, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ আবু জাফর ও জাকের পার্টির শাহ নেওয়াজের মনোনয়ন বাতিল করা হয়।

মাদারীপুর ২ আসনে স্বতন্ত্র প্রার্থী আল-আমীন মোল্লা ও এমএ কাদের মোল্লার সমর্থিত ব্যক্তিদের ভুয়া সই-স্বাক্ষর আর মিথ্যা তথ্য দেয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়। মাদারীপুর-৩ আসনে জাতীয় পার্টি মনোনীত এমএ খালেক মনোনয়নপত্রের সঙ্গে হলফনামা জমা না দেয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

মাদারীপুরের তিনটি আসনে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাদ পড়া প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

মাদারীপুর-২ আসনে বাদ পড়া স্বতন্ত্র প্রার্থী আল-আমীন মোল্লা ঢাকা টাইমসকে বলেন, ‘আমার তেমন কোনো ভুল হয়নি। আমার এক সমর্থকের স্বাক্ষর নেয়া হয়নি বলে মনোনয়ন বাতিল করেছে। আমার মনে হয়, কোনো প্রভাবশালীর ভয়ে মনোনয়নপত্র বাতিল করেছেন রিটানির্ং কর্মকর্তা। আমি এই রায়ের বিরুদ্ধে আপিল করবো।’

তবে জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম এই অভিযোগ নাকচ করে দেন। তিনি জানান, যেকোনো প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করে তার প্রার্থিতা ফিরে পাওয়ার সুযোগ রয়েছে।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)