টঙ্গী ময়দানে হামলা: ভোলায় তাবলিগ জামাতের বিক্ষোভ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:২০

শনিবার টঙ্গী ইজতেমার মাঠে কর্মরত সাথীদের উপর সা’দ অনুসারী ওয়াসিফুর রহমান, শাহাবুদ্দিন, ও মোশারেফ হোসেনদের নির্দেশে হামলা করা হয়েছে দাবি করে ভোলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে ভোলা জেলার আলমি সুরার সদস্যরা।

রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে ভোলা শহরের কাবিল মসজিদ থেকে এ বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি শহরের সদর রোড প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। হামলার নির্দেশদাতা হিসেবে ওয়াসিফুর রহমান, শাহাবুদ্দিন ও মোশারেফ হোসেনকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিলে বিভিন্ন স্লোগান দেন তারা। বিক্ষোভ মিছিলে প্রায় সহস্রাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। পরে তারা কাবিল মসজিদের সামনে প্রতিবাদ সভা করেন।

এ সময় বক্তব্য রাখেন রতনপুর মাদ্রাসার মোহতামিম মাওলানা মিজানুর রহমান, নাছির মাঝি মাদ্রাসার মোহতামিম মাওলানা বশির আহমেদ, মজলিশে দাওয়াতুল হকের ভোলা জেলার আমির মাওলানা আ. খালেক, মাকসুদুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, শনিবার ঢাকার টঙ্গী এজতেমার মাঠ দখলে নিতে সা’দ অনুসারী ওয়াসিফুর রহমান, শাহাবুদ্দিন ও মাওলানা মোশারফ হোসেনের নির্দেশে সেখানে কর্মরত মাদ্রাসার ছাত্র ওস্তাদ ও সাধারণ মানুষের উপর নির্বিচারে হামলা চালানো হয়। এসময় সেখানে কর্মরত একজন নিহত ও প্রায় দুই শতাধিক মুসল্লি আহত হয়। অথচ সেখানে পুলিশ দাঁড়িয়ে থেকেও তাদেরকে বাধা দেয়নি। আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে নির্দেশদাতাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। সেই সাথে যথা সময়ে টঙ্গী ইজতেমা অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে ইজতেমা মাঠ ছেড়ে দেয়ার কথাও বলেন বক্তারা। তা না হলে সাড়া দেশে সা’দপন্থীদের সকল কার্যক্রম বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দেন তারা।

(ঢাকাটাইমস/২নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :