ফরিদপুরের চার আসনে ২১ মনোনয়নপত্র বাতিল

ফরিদপুর প্রতিনিধি
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৩ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:২৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের নির্ধারিত দিনে আজ রবিবার ২১ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। এর মধ্যে রয়েছে ফরিদপুর-৪ আসনে ১০ জন, ফরিদপুর-১ ও ফরিদপুর-৩ আসনে ৫ জন করে এবং ফরিদপুর-২ আসনে ১ জন।

ফরিদপুরের চার আসনে গত ২৮ নভেম্বর পর্যন্ত মোট ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

আজ ফরিদপুরের জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ওই চার আসনের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়। রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বৈধ ও অবৈধ মনোনয়নপত্র ঘোষণা করেন।

ফরিদপুর-১

বোয়লামারী, আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-১ আসনে আ.লীগ, বিএনপি, বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে চারজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী লিটন মৃধা ও কামরুন্নাহার, বিএনএফের কামরুল ইসলাম, জাসদের হারুন-অর-রশীদ এবং জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান।

এ আসনে বৈধ পাঁচ প্রার্থী হলেন, আওয়ামী লীগের মঞ্জুর হোসেন বুলবুল, বিএনপির দুই প্রার্থী শাহ মো. আবু জাফর ও খন্দকার নাসিরুল ইসলাম, এনপিপির মো. জাকারিয়া এবং ইসলামী আন্দোলনের ওয়ালিউর রহমান।

ফরিদপুর-২

নগরকান্দা ও সালথা উপজেলা এবং সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ সংসদীয় আসনে সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। বাছাইয়ে বাদ পড়েন সিপিবির হাফিজুর রহমান ওরফে হাফিজ। তিনি বলেন, নগরকান্দায় এক ব্যক্তি ব্র্যাক ব্যাংক থেকে তার জামিনদারে ঋণ নিয়েছিলেন। ওই ব্যক্তি ঋণ শোধ না করায় তার মনোনয়নপত্র বাতিল হয়। হাফিজুর এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন বলে জানান। এই আসনে বৈধ ঘোষিত ছয় প্রার্থী হলেন, আ.লীগের সৈয়দা সাজেদা চৌধুরী, বিএনপির শামা ওবায়েদ ইসলাম ও মো. শহিদুল ইসলাম, জাকের পার্টির মোস্তফা আমীর ফয়সাল, ইসলামিক আন্দোলনের কে এম সরোয়ার এবং বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জয়নুল আবেদীন ওরফে বকুল মিয়া।

ফরিদপুর-৩

ফরিদপুর সদর উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১০ জন। এর মধ্যে স্বতন্ত্র পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। তারা হলেন মোহাম্মদ রুহুল আমিন, এম এ মুঈদ হোসেন খান, মো. বনি আমিন, মীর নিজাম আলী ও মো. ওবায়দুর রহমান।

এ আসনে আ.লীগের মনোনীত প্রার্থী স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও নায়বা ইউসুফ, সিপিবির রফিকুজ্জামান মিয়া, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের এম এম নুরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়।

ফরিদপুর-৪

ভাঙ্গা, চরভদ্রাসন ও সদরপুর উপজেলা (কৃষ্ণপুর ইউনিয়ন ছাড়া) নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনে ১৪টি মনোনয়নপত্রের মধ্যে ১০টি বাতিল হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন ন্যাশনাল পিপলস পার্টির মো. আবদুল লতিফ মিয়া, জাকের পার্টির মুহাম্মদ মশিউর রহমান জাদু মিয়া, সিপিবির আতাউর রহমান, ইসলামী আন্দোলনের আব্দুল হামিদ মিয়া এবং স্বতন্ত্র কাজী হেদায়েতউল্লাহ সাকলাইন, ফিরোজ কবির চৌধুরী, শাহ্ মো. আবুল কালাম আজাদ, মো. ইছাহাক মিয়া, এনামুল হক ও কাজী জাফর।

বৈধ প্রার্থীরা হলেন আ.লীগের কাজী জাফরুল্যাহ, বিএনপির শাহরিয়া ইসলাম ওরফে শায়লা ও খন্দকার ইকবাল হোসেন ওরফে সেলিম এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান সাংসদ মজিবুর রহমান চৌধুরী।

ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুল হামিদ মিয়া জানান, তিনি বিদ্যুৎ বিল পরিশোধ করেছেন। তাকে অন্যায়ভাবে বাদ দেওয়া হয়েছে।

ঢাকাটািইমস/০২ডিসেম্বর/মোআ

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

যুবদলের নতুন কমিটির দাবিতে সাবেক নেতাদের  মিছিল 

খুলনায় গির্জায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে বিএনপি নেতা বকুলের সহায়তা

শ্রমিকদের হত্যাকাণ্ডের বিচারে সময়ক্ষেপণ দেশবাসী মেনে নেবে না: খেলাফত মজলিস

আওয়ামী লীগের যৌথসভা মঙ্গলবার

ট্রেন দুর্ঘটনায় আহত আনু মুহাম্মদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের

আসুন সিদ্ধান্ত নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দেই: ড. কামাল হোসেন

এই বিভাগের সব খবর

শিরোনাম :