পঞ্চগড়ে বিএনপির দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৩ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:২৮

পঞ্চগড়ের দুটি আসনে বিএনপি মনোনীত দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এর মধ্যে পৌরসভা মেয়রের পদ থেকে পদত্যাগ না করায় পঞ্চগড়-১ আসনে বিএনপির প্রার্থী তৌহিদুল ইসলাম এবং ত্রুটিপূর্ণ মনোনয়ন দাখিল করায় পঞ্চগড়-২ আসনে ফরহাদ হোসেন আজাদের মনোনয়ন বাতিল করা হয়।

রবিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা সাবিনা ইয়াসমিন।

আর পঞ্চগড়-১ আসনে ৮ জন এবং পঞ্চগড়-২ আসনে সতজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন তিনি।

রিটার্নিং কর্মকর্তা এদিন মনোনয়ন দাখিলকারী প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র বাতিল ও বৈধ ঘোষণা দেন। পঞ্চগড়-১ আসনে ৯ জন প্রার্থীর মধ্যে ৮ জনের এবং পঞ্চগড়-২ আসনে ৮ জন প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

পঞ্চগড়-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী পঞ্চগড় পৌরসভা মেয়র পদ থেকে পদত্যাগ না করে মনোনয়নপত্র দাখিল করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়।

এই আসনে বৈধ প্রার্থীরা হলেন- মো. মজাহারুল হক প্রধান (আওয়ামী লীগ), বর্তমান সংসদ সদস্য নাজমুল হক প্রধান (স্বতন্ত্র), ব্যারিস্টার নওশাদ জমির (বিএনপি), আল রাশেদ প্রধান (জাগপা), মো. আব্দুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), সুমন রানা (জাকের পার্টি), হাবিবুর রহমান (ন্যাশনাল পিপলস পার্টি) এবং আবু সালেক (জাতীয় পার্টি)।

অন্যদিকে পঞ্চগড়-২ আসনে ত্রুটি থাকায় বিএনপির প্রার্থী ফরহাদ হোসেন আজাদের মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এই আসনে বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন (আওয়ামী লীগ), নাদিরা আকতার (বিএনপি), ব্যারিস্টার তাসমিয়া প্রধান (জাগপা), ফয়জুর রহমান মিঠু (ন্যাশনাল পিপলস পার্টি), কামরুল হাসান প্রধান (ইসলামী আন্দোলন বাংলাদেশ) আশরাফুল আলম (সিপিবি) এবং লুৎফর রহমান রিপন (জাতীয় পার্টি)।

ঢাকাটাইমস/০২ডিসেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :