সুস্থ হয়ে উঠছেন আমজাদ হোসেন

প্রকাশ | ০২ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৩

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তায় ব্যাংককে চিকিৎসা চলছে খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা ও লেখক আমজাদ হোসেনের। গত ২৭ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়া হয়। পরদিন থেকেই তার চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা। গত কয়েকদিনের চিকিৎসায় নির্মাতার শারীরিক অবস্থা আগের থেকে উন্নত হয়েছে বলে জানিয়েছেন তার ছোট ছেলে সোহেল আরমান।

তিনি জানান, ‘এখানে আনার পর থেকেই চিকিৎসকদের তৎপরতা এবং চিকিৎসায় আমরা মুগ্ধ। রোগীর প্রতি তাদের আন্তরিকতা আমাদের ভালো লেগেছে। চিকিৎসক জানিয়েছেন, বাবার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। কিডনির সমস্যা এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। শরীরের ভেতরে অন্য যেসব প্রদাহ ছিল, সেসব নিয়ন্ত্রণে রয়েছে। রক্তচাপও স্বাভাবিক। এখন মস্তিষ্কের সমস্যা নিয়ে চিকিৎসকেরা কাজ শুরু করেছেন।’

বরেণ্য পরিচালক আমজাদ হোসেনের মাথায় রক্তক্ষরণ হওয়ায় গত ১৮ নভেম্বর তাকে তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। কিন্তু শারীরিক অবস্থার কোনো উন্নতি হচ্ছিল না। নির্মাতার এমন দুর্দিনে তার পাশে দাঁড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আমজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে বলেন এবং চিকিৎসার সমস্ত খরচ বহনের আশ্বাস দেন।

সেই মতো আমজাদ হোসেনের চিকিৎসা খরচের জন্য ২০ লাখ এবং এয়ার অ্যাম্বুলেন্সের ভাড়া বাবদ ২২ লাখ টাকা পরিবারের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী। গত রবিবার রাতে প্রধানমন্ত্রীর হাত থেকে ৪২ লাখ টাকার চেক গ্রহণ করেন নির্মাতার ছোট ছেলে সোহেল আরমান। এরপর বড় ভাই সাজ্জাদ হোসেন দোদুল এবং তিনি অসুস্থ বাবাকে নিয়ে মঙ্গলবার ব্যাংকক রওনা দেন।

ঢাকা টাইমস/০২ ডিসেম্বর/এএইচ