মুন্সীগঞ্জে মাহীসহ ২৪ জনের মনোনয়ন বৈধ

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ২২:৪৭

একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ে মুন্সীগঞ্জে তিনটি আসনে ৩০ জন প্রার্থীদের মধ্যে ২৪ জনের বৈধ ও ছয়জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

রবিবার দিনব্যাপী জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই শেষে বৈধ ও বাতিল প্রার্থীদের ঘোষণা করেন জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সায়লা ফারজানা।

মুন্সীগঞ্জ-১ আসনে ক্রেডিট কার্ডে ৭ হাজার টাকা বকেয়া থাকায় মনোনয়ন বাতিল হয়েছে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শেখ মোহাম্মদ আব্দুল্লাহর। একই আসনে আরো মনোনয়ন বাতিল হয়েছে, বাংলাদেশ তরিকত ফেডারেশনের আসাদুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম রতন ও সাহবুদ্দিনের।

এ আসনে বৈধতা পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম-মহাসচিব যুক্তফ্রন্ট প্রার্থী মাহী বি চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সিরাজুল ইসলাম, বিএনপির মীর সরাফল আলী সপু, জাকের পার্টির আতাউর রহমান, কমিউনিস্ট পার্টির সমর দত্ত, ইসলামী আন্দোলন বাংলাদেশের আতিকুর রহমান।

এদিকে মুন্সীগঞ্জ-২ আসনে ঋণখেলাপি থাকায় জাতীয় পার্টির কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক নোমান মিয়ার মনোনয়ন বাতিল করা হয়েছে। বৈধতা পেয়েছে আওয়ামী লীগ প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি, বিএনপির কেন্দ্রীয় কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহা, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনসুর আহমদ, জাকের পার্টির আশরাফুল আলম, বিএনএফ-এর বাচ্চু শেখ, স্বতন্ত্র প্রার্থী সফিকুল ইসলাম ও মেহেদী হাসান।

মুন্সীগঞ্জ-৩ আসনে বৈধতা পেয়েছেন জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই, আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, জাতীয় পার্টির গোলাম মো. রাজু, আব্দুল বাতেন, কমিউনিস্ট পার্টির শ ম কামাল, বিএনএফ মোখলেসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের ইকবাল হোসেন, বিপ্লবী ওয়ার্কার্স প্রার্থী শেখ মো. শিমুলের মনোনয়ন। বাতিল করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী মুন্সীগঞ্জ পৌসভার মেয়র ফয়সাল বিপ্লব পত্নী চৌধুরী ফাহরিয়া আফরিনের মনোনয়ন।

জেলা রিটার্ণিং কর্মকর্তা ও মুন্সিগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা জানিয়েছেন, আমাদের এখান থেকে যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা নির্বাচন কমিশন বরাবর বৈধতার জন্য আবেদন করতে পারবেন।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

রুহুল আমিন হাওলাদারের বড় ভাই সুলতান আহমেদ মারা গেছেন

গণতন্ত্রের ন্যায়সঙ্গত আন্দোলনে আমরা বিজয়ী হবো: মির্জা ফখরুল

বাসায় মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস: প্রতিমন্ত্রী শফিকুর রহমান

স্বাধীনভাবে কথা বলার সুযোগ নেই: মির্জা আব্বাস

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হচ্ছে

জামায়াত পরাশক্তির ওপর নির্ভর করে না: রফিকুল ইসলাম

একাত্তরে আওয়ামী লীগের কেউ প্রত্যক্ষ যুদ্ধ করেননি: রিজভী

দেশে গণতান্ত্রিক আদর্শ বাস্তবায়নের প্রধান প্রতিবন্ধক বিএনপি: কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :