আলফাডাঙ্গায় তাবলিগ জামাতের বিক্ষোভ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৬ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৪

টঙ্গীর ইজতেমা ময়দানে তাবলিগ জামায়াতের সাথী ও মাদ্রাসা শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে এবং দায়ীদের বিচারের দাবিতে ফরিদপুরের আলফাডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছেন সর্বস্তরের আলেম-ওলামা ও তাবলিগের সাথীরা। মঙ্গলবার সকাল ১০টায় মিছিলটি উপজেলা কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে শুরু হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়।

এরপর বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করেন উপস্থিত আলেম ওলামা ও তাবলিগের সাথীরা। সেখানে লিখিত বক্তব্য পাঠ করেন আলফাডাঙ্গা মারকাজের শুরা সদস্য হাফেজ মাওলানা আমিনুল্লাহ। লিখিত বক্তব্যে বলা হয়, আসন্ন বিশ্ব ইজতেমার প্রস্তুতিকালে ১ ডিসেম্বর সাদ গ্রুপের অনুসারীরা তাবলিগ জামাতের মুরুব্বি ও সাথীদের ওপর হামলা চালায়। এতে একজন নিহত ও দুই শতাধিক আহত হয়েছেন। এই ঘটনায় আমরা মর্মাহত ও ক্ষুব্ধ। অনতিবিলম্বে এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি করছি।’

বক্তব্যে কয়েকটি দাবিও তোলা হয়। সেগুলো হচ্ছে- হামলার নির্দেশদাতা এবং এর সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা, টঙ্গী ময়দানে ৭ থেকে ১১ ডিসেম্বরের পাঁচ দিনের জোড় এবং ১৮ থেকে ২৭ জানুয়ারির দুই দফার বিশ্ব ইজতেমা নির্ধারিত সময়ে করা, হামলায় নিহতের ক্ষতিপূরণ এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা, হামলার সঙ্গে জড়িতদের কাকরাইলের সকল কার্যকলাপ থেকে বহিষ্কার করা এবং বাংলাদেশ থেকে সাদপন্থীদের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন, আলফাডাঙ্গা কেন্দ্রীয় মারকাজের আহলে শুরা মাওলানা বশির ও মুফতি সিরাজুল ইসলামসহ উপজেলার শীর্ষস্থানীয় আলেম-ওলামা।

ঢাকা টাইমস/০৪ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :