শরীয়তপুরে বিএনপির ২৭ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৮, ২১:১৭

আওয়ামী লীগের বর্ধিত সভায় ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে শরীয়তপুর ২ নির্বাচনী এলাকার বিএনপির ২৭ নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানায় এ মামলাটি করেন দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মো. মানিক। মামলায় আরো ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

নির্বাচনের মুহূর্তে এমন মামলা দিয়ে নেতাদের নির্বাচনের মাঠ থেকে দূরে রাখা,আতঙ্ক সৃষ্টি ও হয়রানি করার অভিযোগ বিএনপির।

শরীয়তপুর-২ আসনটি নড়িয়া উপজেলা ও ভেদরগঞ্জের সখিপুর থানার নয়টি ইউনিয়ন নিয়ে গঠিত। ওই আসনের আ.লীগের প্রার্থী দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। আর বিএনপির প্রার্থী জেলা কমিটির সভাপতি সফিকুর রহমান কিরণ। মামলার আসামিরা সবাই সফিকুর রহমানের সমর্থক। মামলার বাদী এনামুল হক শামীমের সমর্থক।

মামলা সূত্রে জানা গেছে, গত ১ ডিসেম্বর সন্ধ্যায় দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নের মাল বাজার এলাকায় এনামুল হক শামীমের সমর্থনে আওয়ামী লীগের বর্ধিত সভা চলছিল। তখন সেখানে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সখিপুর থানা যুবদলের সহ-সভাপতি শাহাদাত বেপারীর নেতৃত্বে বিএনপির ৬০-৬৫ নেতাকর্মী ওই বর্ধিত সভায় হামলা চালান। এ ঘটনায় আওয়ামী লীগের দুই নেতা আহত হয় বলেও মামলায় উল্লেখ করা হয়।

মামলার আসামিরা হলেন, আরসিনগর ইউপির সাবেক চেয়ারম্যান ও সখিপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক আজমল হক নান্টু মালত, সখিপুর থানা যুবদলের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাক আহম্মেদ মাসুম বালা, বিএনপি নেতা ও দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুদ্দিন দর্জি, সখিপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক মানিক বকাউল, সখিপুর থানা যুবদলের সহসভাপতি শাহাদাত বেপারী, সাধারণ সম্পাদক কামরুল হাসান রাজিব সরদার, বিএনপি নেতা ও দক্ষিণ তারাবুনিয়া ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মোতালেব মাল, সখিপুর থানা ছাত্রদলের সভাপতি নিহাদ সরদার, সাধারণ সম্পাদক মাইদুল ইউসুফ জিসান বালা, দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি ওসমান তাঁতী ও সাধারণ সম্পাদক কামাল বেপারীসহ ২৭ জন।

সখিপুর থানা যুবদলের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাক আহম্মেদ মাসুম বালা বলেন, এটি একটি মিথ্যা মামলা। ওই দিন মামলার কোন আসামি ঘটনাস্থলে ছিল না। সেদিন শরীয়তপুর-২ আসনের বিএনপি প্রার্থী শফিকুর রহমান কিরনের বাড়িতে বিএনপির একটি ঘরোয়া সভা ছিল। এই অঞ্চলের সকল নেতাকর্মী সেই সভায় উপস্থিত ছিলেন। আমরা যাতে প্রচারণা করতে না পারি, নির্বাচনের মাঠ থেকে দূরে থাকি এ কারণে মিথ্যা মামলাটি দেয়া হয়েছে।

মামলার বাদী দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মো. মানিক মুঠোফোনে বলেন, আওয়ামী লীগের বর্ধিত সভায় বিএনপির নেতাকর্মীরা পাঁচ-ছয়টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে, হামলা করেছে। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করার জন্য মামলাটি করা হয়েছে।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হক বলেন, দক্ষিণ তারাবুনিয়ায় ককটেল বিস্ফোরণ ঘটনায় মানিক শেখ নামে এক ব্যক্তি বাদী হয়ে একটি মামলা করেছেন। মামলাটি তদন্তাধীন রয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :