তিন উদ্ভাবনী পুরস্কার পেল হুয়াওয়ে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৫

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে তিনটি উদ্ভাবনী পুরস্কার জিতেছে। পুরস্কারগুলো হলো- ভিওএলটিই ইনোভেশন অব দ্য ইয়ার, এলটিই ইনোভেশন অব দ্য ইয়ার এবং স্মার্ট সিটি ইনোভেশন অব দ্য ইয়ার।

সম্প্রতি হংকংয়ে অনুষ্ঠিত একাদশ রিডার্স চয়েস অ্যান্ড ইনোভেশন অ্যাওয়ার্ডস প্রোগ্রামে এসব পুরস্কার ঘোষণা করা হয়। টেলিকম এশিয়া রিডার্স চয়েস অ্যান্ড ইনোভেশন এই অনুষ্ঠানের আয়োজন করে।

হুয়াওয়ের দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চিফ স্ট্র্যাটেজি অ্যান্ড মার্কেটিং অফিসার লিম চী সিওং বলেন, ‘সম্প্রতি জীবনের প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল প্রযুক্তির তাৎক্ষণিক বিবর্তন এ খাতকে অত্যন্ত গতিশীল করেছে। আমাদের স্মার্ট সিটি সল্যুশন, ভয়েস ওভার ফাইভজি এবং ক্লাউড সল্যুশন একটি সঙ্গে অন্যটি সম্পর্কিত এবং এগুলো আমাদের নতুন নতুন উদ্ভাবনীর স্বাক্ষর বহন করে। তথ্য প্রযুক্তি খাতের রূপান্তরে নিয়মিত কাজ করা ও চেষ্টার স্বীকৃতি পাওয়া আমাদের জন্য গর্বের বিষয়।’

টেলিকম এশিয়ার চিফ এডিটর অ্যালেন তান বলেন, ‘কনজ্যুমার ও এন্টারপ্রাইজগুলো এমন সেবাদাতাদের খোঁজে, যারা নির্ভরযোগ্য, নিরাপদ এবং স্কেলেবল প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। এ ধরনের পরিবেশ তৈরি করা খুব সহজ কাজ নয়। সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে জটিল সমস্যা সমাধানে এবং উদ্ভাবন ও প্রবৃদ্ধির সুযোগ সৃষ্টিতে হুয়াওয়ের মতো শীর্ষস্থানীয় প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হওয়া প্রয়োজন।’

এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নতুন নতুন প্রযুক্তির উদ্ভাবন এবং এ খাতে অবদান রাখায় শীর্ষ টেলিকম ভেন্ডরদের মাঝে পুরস্কার বিতরণ করতেই রিডার্স চয়েস অ্যান্ড ইনোভেশন অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :