প্রধানমন্ত্রীপুত্র জয়ের পিএস পরিচয়দানকারী প্রতারক আটক

প্রকাশ | ০৬ ডিসেম্বর ২০১৮, ১৫:১০ | আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৫:১৩

গাজীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা এবং তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের  ব্যক্তিগত সহকারী (পিএস) পরিচয় দানকারী এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব।

তার নাম সাব্বির মন্ডল। তিনি গাইবান্ধা জেলার উত্তর গুটিয়া সরদার পাড়া এলাকার মৃত আইয়ুব আলীর ছেলে।

গাজীপুরের বোর্ড বাজার এলাকা থেকে মোবাইল ফোন ও ৮টি সিমসহ তাকে আটক করা হয়।

র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমাণ্ডার  আব্দুল্লাহ আল মামুন জানান, বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল সিটি করপোরেশনের বোর্ড বাজার এলাকায় অভিযান চালায়।

এসময় সজীব ওয়াজেদ জয়ের পিএস পরিচয়দানকারী প্রতারক সাব্বির মন্ডলকে আটক করা হয়। তার কাছ থেকে  দুইটি মোবাইল ফোন ও  আটটি সিমকার্ড উদ্ধার করা হয়েছে। 

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে সাব্বির স্বীকার করেছেন তিনি দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রীর একান্ত সচিব কখনো কখনো সজীব ওয়াজেদ জয়ের পিএস সামসুল, মাসুদ, মনির নামে পরিচয় দিয়ে আসছিলেন।

তিনি বগুড়া-৫ আসনের এমপি হাবিবুর রহমান, গাইবান্ধা-৩ আসনের এমপি ডা. ইউনুস সরকার, বরিশাল-৫ আসনের এমপি জেবুন্নেসা আফরোজ, খুলনা-৩ আসনের এমপি মনুজান সুফিয়ান,  কক্সবাজার-৪ আসনের এমপি  আব্দুর রহমান, সিলেট-৩ আসনের এমপি মাহমুদুর সামাদ, গাজীপুর-৫ আসনের এমপি মেহের আফরোজ চুমকি, গাজীপুর-৩ আসনের এমপি অ্যাডভোকেট রহমত আলী, লালমনির হাট-১ আসনের এমপি মোতাহার হোসেন,  নারায়ানগঞ্জের এমপি শামীম ওসমান এবং গোলাম দস্তগীর গাজী, ঢাকার এমপি অ্যডভোকেট সাহারা খাতুনসহ ৩০ থেকে ৪০ জন এমপির নিকট মোবাইল ফোনে আবার কখনো কখনো এসএমএস এর মাধ্যমে একাদশ জাতীয় নির্বাচনে মনোনয়ন দেওয়ার কথা বলে প্রত্যেকের কাছে লাখ লাখ টাকা চাঁদা দাবি করেন।

এছাড়াও বিভিন্ন মন্ত্রী, এমপি, সচিব, ব্যবসায়ীদেরকে ফোন দিয়ে বিভিন্ন চাঁদা, ঘুষ ও চাকরি তদবির করে আসছিলেন সাব্বির মন্ডল।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে, সচিবালয়সহ বিভিন্ন সরকারী সংস্থায় চাকরি দেওয়ার নামে বিভিন্ন লোকের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন বলে আটক সাব্বির স্বীকার করেছেন।

ঢাকা টাইমস/০৬ডিসেম্বর/প্রতিনিধি/ওআর