মাঠে ফিরেই তামিমের সেঞ্চুরি

প্রকাশ | ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:৩৯ | আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:৫১

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

মাঠে ফিরেই যে ইনিংস তিনি উপহার দিলেন, তাতে কে বলবে গেল মাস দুয়েক ব্যাট হাতে ছিল না দেশসেরা ওপেনার তামিম ইকবালের? সেপ্টেম্বরে এশিয়া কাপে ইনজুরিতে ছিটকে যাওয়া তামিম প্রায় তিন মাস পর ফিরলেন মাঠে। আর ফিরেই হাঁকালেন দুর্দান্ত সেঞ্চুরি। বিসিবি একাদশের হয়ে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাত্র ৭৩ বলে ১০৭ রানের দারুণ এক ইনিংস উপহার দিয়ে মাঠ ছাড়েন ড্যাশিং ওপনার তামিম।

গতকাল সাভারের বিকেএসপিতে তিন নম্বর মাঠে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩৩১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। সংগ্রহ দেখে বিসিবি একাদশের জন্য বেশ কঠিন মনে হলেও ওপেনার তামিম ইকবাল সেটা সহজ পথে এনে দেন।

ব্যাটিংয়ের শুরুতেই ইমরুল কায়েসকে নিয়ে দ্রুত গতিতে রান তুলেন তামিম। দুজনে মিলে ৮১ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ২৭ রানে চেজের বলে ইমরুল ফিরলে সৌম্যকে নিয়ে এগিয়ে যান তিনি। তুলে নেন ঝড়ো সেঞ্চুরি। মাত্র ৩৪ বলে হাফসেঞ্চুরি করা তামিম সেঞ্চুরিতে যেতে খেলেন মাত্র ৭৩ বল। সেঞ্চুরির পর একটি ছক্কা মেরে রোস্টন চেজের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। ১০৭ রানের তার ইনিংসটি সাজানো ছিল ১৩টি চার এবং ৩টি ছয় দিয়ে।

এই রিপোর্ট লেখা পর‌্যন্ত ৩৪ ওভারে ৫ ‍উইকেটে ২৬৩ রান সংগ্রহ করেছে বিসিবি একাদশ। জয়ের জন্য আরও ৯৯ রান দরকার তাদের। সৌম্য সরকার ৭৬ আর শামীম পাটওয়ারি ৮ রানে অপরাজিত আছেন।

(ঢাকাটাইস/৬ ডিসেম্বর/এইচএ)