ঝিনাইদহ-৪ আসনে ফিরোজের হাতে ধানের শীষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ২১:০৪

ঝিনাইদাহ-৪ আসনে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী হয়েছেন সাইফুল ইসলাম ফিরোজ। তিনি জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে তরুণ ও শিক্ষিত প্রার্থী চায় এলাকার ভোটাররা। বিএনপির ঘাঁটি বলে পরিচিত এ আসনটিতে জয়ের ব্যাপারে শতভাগ আত্মবিশ্বাসী সাইফুল ইসলাম ফিরোজ।

তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি আমাকে মনোনয়ন দিয়েছে। ২০০৮ সালে হারানো এই আসনটি বিপুল ভোটের ব্যবধানে আমি উদ্ধার করবো।’

সূত্র জানায়, ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচন থেকে ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত ঝিনাইদহ-৪ আসনটি ছিল বিএনপির দখলে। ২০০৮ সালে আসনটি চলে যায় আওয়ামী লীগের হাতে। সর্বশেষ ২০১৪ সালে বিনা ভোটে জয় পান বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

সাইফুল ইসলাম ফিরোজ নব্বইয়ের দশকের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালে ছাত্রদলের রাজনীতিতে যোগ দেন। জাতীয়তাবাদী ছাত্রদলের সাহাবুদ্দীন লাল্টু-আজিজুল বারী হেলাল কমিটির প্রচার সম্পাদক ছিলেন তিনি। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন ফিরোজ। পরে তিনি কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন। ঝিনাইদহের এই কৃতী সন্তান বর্তমানে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

কালীগঞ্জ উপজেলা ও সদরের একাংশ নিয়ে গঠিত ঝিনাইদহ-৪ আসনের অন্তর্ভুক্ত এলাকায় দীর্ঘদিন ধরে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতাসহ অংশগ্রহণ করে আসছেন ফিরোজ। এ ছাড়া গত ১০ বছরে সরকারের বিভিন্ন নির্যাতন, হামলা ও মামলায় নেতাকর্মীদের পাশে থেকেছেন তিনি।

জানতে চাইলে সাইফুল ইসলাম ফিরোজ বলেন, ‘দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমার উপর আস্থা রেখেছেন। ধানের শীষ প্রতীকে নির্বাচন করার সুযোগ দিয়েছেন। আমি হারানো এ আসন পুনরুদ্ধার করতে পারব। আসনটি দেশনেত্রী খালেদা জিয়ার হাতে তুলে দিতে পারব ইনশাআল্লাহ।’

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১টি, সদর উপজেলার চারটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ঝিনাইদহ-৪ আসন। এই আসনে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ২২ জন।

ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :