ভিকারুননিসায় নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ১১:৫৪ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৮, ১১:৪০

ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী আত্মহত্যা করার ঘটনায় বিক্ষোভের মুখে তিন শিক্ষককে বরখাস্ত করার পর স্কুলটিতে অধ্যক্ষ এবং প্রভাতী শাখার প্রধান পদে নতুন দুজনকে নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ।

নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হয়েছেন কলেজ শাখার সহকারী অধ্যাপক হাসিনা বেগম। তিনি অর্থনীতি বিষয়ের শিক্ষক। আর বেইলি রোডে প্রভাতী শাখার প্রধানের দায়িত্ব পেয়েছেন মহসিন তালুকদার।

ভিকারুননিসার পরিচালনা পর্ষদের চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার এই সিদ্ধান্তের কথা ঢাকা টাইমসসকে নিশ্চিত করেছেন।

অরিত্রী গত সোমবার আত্মহত্যা করার পর থেকে উত্তেজনা চলছে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল ও কলেজে। তার মৃত্যর ঘটনায় দায়িদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলন করে আসছিলেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

অরিত্রীর আত্মহত্যার ঘটনার তার বাবা ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও প্রভাতী শাখার প্রধান জিনাত আখতার এবং শ্রেণি শিক্ষক হাসনা হেনার বিরুদ্ধে ‘আত্মহত্যায় প্ররোচনার’অভিযোগে মামলা করেন।

শিক্ষা মন্ত্রণালয়ে তদন্তে অরিত্রীর আত্মহত্যায় প্ররোচনার জন্য ওই তিন শিক্ষককে চিহ্নিত করা হলে বুধবার তিন শিক্ষককে বরখাস্ত, তাদের এমপিও বাতিল করা হয়। রাতেই হাসনা হেনাকে গ্রেপ্তার করে পুলিশ।

অরিত্রীর পরিবারের অভিযোগ, পরীক্ষার সময় অরিত্রীর কাছে মোবাইল ফোন পাওয়ার পর তার বাবা-মাকে ডেকে নিয়ে ‘অপমান করেছিলেন’ অধ্যক্ষ। সে কারণে অরিত্রী আত্মহত্যা করেন।

তবে স্কুল কর্তৃপক্ষের দাবি, অরিত্রী বার্ষিক পরীক্ষায় মোবাইল ফোনে নকলসহ ধরা পড়েছিলেন।

ঢাকাটাইমস/০৮ ডিসেম্বর/ওআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :