নৈতিকতার শিক্ষা দিচ্ছে পীরগঞ্জ মহিলা কলেজ

প্রকাশ | ০৮ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৩ | আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

শিক্ষার্থীদের মানবিক ও নৈতিক মূল্যবোধের বিষয়ে শিক্ষা দিতে ছয় দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়েছে রংপুরের পীরগঞ্জ উপজেলা মহিলা ডিগ্রি কলেজে। শনিবার সকালে কলেজের হলরুমে এই কর্মশালার উদ্বোধন করা হয়। এতে কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন।

কর্মশালায় শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ ছাড়াও সহজ উপায়ে ইংরেজী শিক্ষা, নারীদের আত্মরক্ষার সাধারণ আইন সংক্রান্ত আলোচনা, নিরাপত্তা, উন্নয়নের কৌশল শেখানো, নারীর উন্নয়নে শিক্ষার ভূমিকা, বাল্যবিবাহ রোধ, শিষ্টাচার, প্রটোকল, আইন ও প্রশাসন সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়া ইন্টারনেটের গুরুত্ব, তথ্য প্রযুক্তির সুবিধা-অসুবিধা নিয়েও আলোচনা স্থান পাবে ছয় দিনের কর্মশালায়।

কর্মশালার প্রথম দিন আলোচনা করেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টি এম এ মমিন। কীভাবে সাফল্যের শীর্ষে উঠা যায়, সে বিষয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন তিনি।

ছয় দিনব্যাপী কর্মশালা শেষ হবে ১৩ ডিসেম্বর। প্রতিদিন সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত কর্মশালা চলবে।

কর্মশালার কোর্স উপদেষ্টা পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান ও উপাধ্যক্ষ মো. আবু সেলিম মিয়া। কোর্স কো-অর্ডিনেট করছেন মহিলা কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. আশরাফুল ইসলাম।

সহকারী কোর্স কো অর্ডিনেটরের দায়িত্বে আছেন কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক আলমগীর মো. সাইফুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রভাষক মো. মিজানুর রহমান, বাংলা বিভাগের প্রভাষক মোছা. জুতিকা পারভীন লাভা এবং উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিভাগের প্রভাষক মো. মাহবুবার রশীদ।

ঢাকা টাইমস/৮ডিসেম্বর/এমআর