‘মনোনয়ন বাণিজ্যের’ প্রতিবাদে ছাতক বিএনপির বিক্ষোভ

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিবেদক
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৫ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৭

বিএনপিতে প্রার্থী বাছাইয়ে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলে বিক্ষোভ হয়েছে সুনামগঞ্জের ছাতকে। উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হিফজুর বারী শিমুল দলের কেন্দ্রীয় নেতাদের চ্যালেঞ্জ দিয়েছেন, পারলে দল ঘোষিত প্রার্থীকে তারা বিজয়ী করুক।

সুনামগঞ্জ-৫আসনে (ছাতক-দোয়ারাবাজার) বিএনপি প্রার্থী করেছে মিজান চৌধুরীকে। কিন্তু স্থানীয় নেতা-কর্মীদের একাংশ এই সিদ্ধান্তের বিরুদ্ধে বের করেন বিক্ষোভ মিছিল। তারা কলিম উদ্দিন মিলনকে প্রার্থী করার দাবি জানান।

বিএনপি নেতা হিফজুর বারী শিমুল বিক্ষোভের সময় বলেন, ‘বৃদ্ধা মাকে জেলে রেখে কুলাঙ্গার সন্তান মনোনয়ন বাণিজ্য করে। আমরা জেল খাটি, আমার ভাইয়েরা সহকর্মীরা জেল খাটে। এই মনোনয়ন মানি না, মানব না।’

‘মাথার ঘাম পায়ে ফেলে প্রিয় ছাতকবাসীকে সাথে নিয়ে রাজনীতি করেছি। নিজের পরিবার পরিজনকে সময় দিতে পারি নাই। এই জায়গায় এসে টাকা দিয়ে মনোনয়ন বাণিজ্য করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।’

বিএনপির প্রার্থীকে ছাতকে ঢুকতে না দেয়ার ঘোষণাও আসে এই সমাবেশ থেকে। শিমুল বলেন, ‘কোনো স্বর্ণ চোরাকারবারি, কোনো দুষ্কৃতিকারী বিএনপির নাম ধরে ছাতকে আসতে পারবে না। যে সমন্ত নেতারা মনোনয়ন বাণিজ্য করেছে, তাদেরকে আমি উন্মুক্ত চ্যালেঞ্জ জানাই, আপনারা আসুন, আপনাদের মিজানকে বিজয়ী করুন।’ কলিম উদ্দিন মিলনকে ধানের শীষের প্রার্থী না করলে ছাতক-দোয়ারা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গণপদত্যাগ করবে বলেও জানানো হয় বিক্ষোভে।

এর আগে ছাতক শহরে ছাত্রদল ও যুবদলের ছাতকে মিজান চৌধুরীকে অবাঞ্ছিত ঘোষণা করে ঝাড়– মিছিল বের করে।

পৌর বিএনপির আহ্বায়ক সৈয়দ তিতুমিরের সভাপতিত্বে ও দোয়ারা উপজেলা বিএনপির আহ্বায়ক সামছুল হক নমুর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আম্বিয়া মাজকুর পাভেল, উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহমান, দোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলতাফুর রহমান খসরু, ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল ও আব্দুল বারি, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সামছুর রহমান সামছু, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমন প্রমুখ এই বিক্ষোভে অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :