ব্রিটেন প্রবাসী সেলিম আহমেদ বইয়ের উন্মোচন

প্রকাশ | ১০ ডিসেম্বর ২০১৮, ২০:৩৯

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

সিলেট লেখক ফোরামের উদ্যোগে ব্রিটেনের লেখক সাংবাদিক সৈয়দ শাহ সেলিম আহমেদ রচিত আমাদের শেষ ঠিকানা এবং প্রিয় নবী (সা.) গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফোরাম সভাপতি ও লন্ডন টাইমস নিউজের বিশেষ প্রতিনিধি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আন্তর্জাতিক অঙ্গনে খ্যাতিমান লেখক ব্রিটেনের প্রবীণ রাজনীতিবিদ প্রফেসর শাহাগীর বক্ত ফারুক।

বক্তব্যে তিনি বলেন, লেখক সাংবাদিক সৈয়দ শাহ সেলিম আহমেদ বাংলাদেশে আলো ছড়ানোর পাশাপাশি ব্রিটেনেও আলো ছড়াচ্ছেন। তিনি লন্ডনের অনেকগুলো খ্যাতনামা প্রিন্ট, ইলেক্ট্রনিক, বেতার ও অনলাইন মিডিয়ার কর্নধার। বিশেষ করে তার লন্ডন টাইমস নিউজ দেশে বিদেশে ব্যাপক পরিচিত ও সমাদৃত। বর্তমানে লন্ডনে তার মালিকানায় চ্যানেল এইট নামে একটি অনলাইন টেলিভিশন এবং একটি রেডিও আত্মপ্রকাশ করছে।

তিনি আরও বলেন, সিলেটের আলোকিত পরিবারের এ সন্তান লেখালেখি ও সাংবাদিকতার পাশাপাশি আপাদমস্তক একজন সমাজসেবীও। এমন গুণী লেখকের গ্রন্থ প্রকাশনা অনুষ্ঠানে শরিক হতে পেরে আমরা আনন্দিত ও উজ্জীবিত।   

অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহর কেন্দ্রীয় মহাসচিব ও বাংলাদেশ জমিয়তুল মোদাররিছিনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব কামাল বাজার ফাযিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী। তিনি বলেন, আমাদের শেষ ও আসল ঠিকানাই হচ্ছে কবর। লেখক শেষ ঠিকানার পাশাপাশি আমাদের প্রিয় নবী (সা.)কে স্মরণ করায় আমরা লেখককে অভিনন্দন জানাই।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন, পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স লি.-এর এএমডি এন্ড ইনচার্জ মসহুর আলম মুন্না। বক্তব্যে তিনি বলেন, আজকের প্রকাশনা অনুষ্ঠানে গুণীজনদের মিলনমেলা ঘটিয়ে সিলেট লেখক ফোরাম এক অনন্য ইতিহাস গড়লেন।

সভাপতির বক্তব্যে কবি নাজমুল ইসলাম মকবুল বলেন, আলোকিত লেখক সৈয়দ শাহ সেলিম আহমেদের মূল্যবান গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে আলোকিত প্রধান অতিথি এবং গুণীজনদের উপস্থিতিই প্রমাণ করে লেখককে সবাই কতো ভালোবাসেন। 

কবি মো. আজম আলীর সঞ্চালনায় ৯ ডিসেম্বর রবিবার সিলেটের কামাল বাজার এলাকার লালটেকস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি এবং সিলেটস্থ বিশ্বনাথ থানা সমিতির সাধারণ সম্পাদক মোসাদ্দিক হোসেন সাজুল, তাহির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ, ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, সৎপুর কামিল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা কবি মো. ছাদিকুর রহমান, গরিব অসহায় কল্যাণ ফান্ডের ট্রেজারার আসাদ উদ্দিন, সমাজসেবী ও শিক্ষানুরাগী মাসুক মিয়া, ছবুর আহমদ।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)