ঠাকুরগাঁও-৩, নৌকার প্রার্থীকে গণসংযোগে বাধা

প্রকাশ | ১০ ডিসেম্বর ২০১৮, ২২:৫১

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

ঠাকুরগাঁও-৩ আসনের মহাজোটের  প্রার্থীর গণসংযোগে বাধা ও হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রার্থীর একজন কর্মী আহত হয়েছেন। এ সময় ছবি তুলতে গেলে পুলিশ সাংবাদিককে  বাধা দেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল পৌনে ৫টার দিকে ঠাকুরগাঁও-৩ আসনের মহাজোটের (নৌকা) মার্কার প্রার্থী  ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি অধ্যাপক ইয়াসিন আলী পীরগঞ্জ শহরের পূর্ব চৌরাস্তা থেকে গণসংযোগ করে পশ্চিম  চৌরাস্তায় বিভিন্ন দোকানদার ও পথচারীদের সঙ্গে গণসংযোগ করছিলেন। ওই সময় ২০-২৫ জনের একদল যুবক তাদের লক্ষ্য করে মোটরগাড়ির প্রার্থীর পক্ষে স্লোগান দিয়ে চড়াও হওয়ার চেষ্টা চালায়। ওইসব যুবকেরা গণসংযোগকালে  এমপি ইয়াসিন আলীর ওপর হামলা চালায়। তাকে রক্ষা করতে গিয়ে পীরগঞ্জ ওয়ার্কাস পর্টির সাধারণ সম্পাদক আবু জাহিদ ইবনে জুয়েল আহত হন। তাকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ঘটনার পরপরই সেখানে পুলিশ এসে এমপি ইয়াসিন আলীকে রক্ষা করেন এবং পুলিশ পাহারায় তাকে রানীশংকৈলে পৌঁছে দেয়।

এ ব্যাপারে মহাজোটের নৌকার প্রার্থী ইয়াসিন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ২০-২৫ জনের একদল যুবক স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হকের সমর্থকরা আমার গণসংযোগে বাধা দিলে হামলায় আমার একজন কর্মী আহত হয়। আমি তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবগত করেছি।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হক বলেন, আমি আমার নেতাকর্মীদের নিয়ে রাণীশংকৈলে নির্বাচনী সভায় রয়েছি। যতটুকু মনে হচ্ছে, হামলার ঘটনাটি একটি পাতানো খেলা। আমার কর্মীদের হয়রানির উদ্দেশ্যে ইয়াসিন আলী বানোয়াট  অভিযোগ তুলেছেন।

পীরগঞ্জ থানার ওসি বজলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হামলায় একজন আহত হলেও গুরুতর নয়।

ঠাকুরগাঁও-৩ আসনে ওয়ার্কাস পর্টির জেলা সভাপতি নৌকার টিকেট পেলেও জেলা আওয়ামী লীগের সাবেক এমপি ইমদাদুল হককে নৌকার প্রতীক বরাদ্দ  দেয়ার দাবিতে পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো দীর্ঘদিন যাবত মানববন্ধন বিক্ষোভ করে আসছিল। শেষ পর্যন্ত ওয়ার্কাস পার্টির নেতা নৌকার প্রতীক পেলে আওয়ামী লীগ এখানে ইমদাদুল হককে স্বতন্ত্র প্রার্থী দেয়।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)