আজ সাত স্থানে প্রধানমন্ত্রীর পথসভা

প্রকাশ | ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:২০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
বুধবার বিকালে গোপালগঞ্জের কোটালীপাড়ার জনসভায় ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গোপালগঞ্জ থেকে আজ ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ফেরার পথে সাত স্থানে তিনি পথসভা করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। এগুলো হলো ফরিদপুরের ভাঙ্গা মোড়, ফরিদপুর মোড়, রাজবাড়ী রাস্তার মোড়, পাটুরিয়াঘাট, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, ধামরাই রাবেয়া মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল প্রাঙ্গণ ও সাভার বাসস্ট্যান্ড।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম প্রচারণায় অংশ নিতে বুধবার সকালে সড়কপথে প্রধানমন্ত্রী গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন। দুপুরবেলা সেখানে পৌঁছে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বিকালে কোটালিপাড়ায় শেখ লুৎফর রহমান সরকারি কলেজ মাঠে প্রথম নির্বাচনী জনসভায় অংশ নেয়ার মাধ্যমে ভোটের আনুষ্ঠানিক প্রচার শুরু করেন।

প্রধানমন্ত্রীর জনসভার মাঠ ছিল কানায় কানায় পূর্ণ। মাঠের বাইরে উপজেলা শহরের প্রায় চার কিলোমিটার জুড়ে ছিল জনস্রোত। জনসভা মঞ্চের বিশেষ আকর্ষণ ছিলেন দুই চিত্রনায়ক রিয়াজ ও ফেরদৌস। সাদা পাঞ্জাবির উপর কালো মুজিব কোট পরে দুজনই নৌকায় ভোট চেয়েছেন। বুধবার প্রধানমন্ত্রীর গাড়ি বহরের সঙ্গে এই দুই নায়ক গোপালগঞ্জে যান। জনসভায় শেখ হাসিনার সঙ্গে তাঁর ছোটবোন শেখ রেহানাও ছিলেন।

রাজনৈতিক জীবনের ইতিহাসে এবারই প্রথম একটি আসন থেকে নির্বাচন করছেন তিন বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে রংপুর-৬ এবং গোপালগঞ্জ-৩ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত শুধু গোপালগঞ্জ-৩ আসন থেকে নৌকার প্রার্থী হয়েছেন বঙ্গবন্ধু কন্যা। রংপুর-৬ আসনটি ছেড়ে দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমীন চৌধুরীর জন্য।

ঢাকা টাইমস/১৩ ডিসেম্বর/এএইচ