জীবননগরে বিএনপির পাঁচ নির্বাচনী অফিসে আগুন

চুয়াডাঙ্গা প্রতিনিধি
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৪:১৯
ফাইল ছবি

চুয়াডাঙ্গা-২ আসনে বিএনপি প্রার্থী মাহমুদ হাসান খান বাবুর প্রধান নির্বাচনী অফিসসহ পাঁচটি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

গতকাল মধ্যরাত থেকে আজ ভোর পর্যন্ত জীবননগর উপজেলার পাঁচটি স্থানে এসব হামলার ঘটনা ঘটে। এতে দুটি মোটরসাইকেল, টিভি ও আসবাবপত্রসহ বিএনপির প্রার্থীর নির্বাচনী জরুরি কাগজপত্র পুড়ে গেছে।

স্থানীয় লোকজন জানান, বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে ধানের শীষের জীবননগর উপজেলা শহরের প্রধান নির্বাচনী কার্যালয়ে ১০-১৫ জনের একটি দল হামলা চালায়। তারা পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় সেখানে। এতে কার্যালয়ের ভেতরে থাকা দুটি মোটরসাইকেল, দুটি টিভি, দুই শতাধিক চেয়ার ও নির্বাচনী জরুরি কাগজপত্র পুড়ে যায়।

জীবননগর উপজেলা বিএনপির সভাপতি আক্তারুজ্জামান জানান, বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার ভোররাত পর্যন্ত উপজেলা শহরের ৩, ৫ ও ৮ নম্বর ওয়ার্ডসহ পিয়ারাতলা মোড়ে তাদের নির্বাচনী অফিসগুলোতে একের পর এক হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও আগুন দেয়া হয়।

এসব ঘটনায় আওয়ামী লীগের প্রার্থীর লোকজন জড়িত বলে অভিযোগ করেছেন জীবননগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান। তিনি দাবি করেন, ‘প্রচারণা শুরুর প্রথম দিন থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের নির্বাচনী অফিস ভাঙচুর, দলীয় নেতাকর্মীদের ওপর হামলা ও হুমকি-ধমকি দিয়ে আসছে।’

এসব হামলার বিবরণ তুলে ধরে আজ জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করবেন চুয়াডাঙ্গা-২ আসনে বিএনপির প্রার্থী মাহমুদ হাসান খান বাবু। তিনি অভিযোগ করেন, সরকারি দলের হামলার কারণে তারা ঠিকমতো নির্বাচনী কাজ করতে পারছেন না।

এসব হামলার বিষয়ে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা (জেলা প্রশাসক) গোপাল দাস জানান, এসব ঘটনা তদন্ত করে দেখবে প্রশাসন। কোনোভাবেই নির্বাচনী পরিবেশ বিঘœকারীদের ছাড় দেওয়া হবে না বরে জানান তিনি।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :