কারাবন্দি বিএনপি প্রার্থী মনির চৌধুরীর অনশনের হুমকি

কুমিল্লা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৮, ২২:২৭

কুমিল্লা কেন্দ্রীয় কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কুমিল্লা-১০ সংসদীয় আসনে প্রার্থী মনিরুল হক চৌধুরী আমরণ অনশনের হুমকি দিয়েছেন। রাজনৈতিক কারণে মামলায় জড়িয়ে তাকে হয়রানিসহ নির্বাচনী কার্যক্রম থেকে সরিয়ে রাখার অভিযোগ এনে অবাধ-সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সময়-সুযোগ ও আইনানুগ অধিকার নিশ্চিত করার দাবি জানিয়ে জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসকের নিকট দাখিলকৃত চিঠিতে তিনি এ হুমকি দেন।

শুক্রবার দুপুরে চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফজল মীর।

জেলা রিটার্নিং অফিসারের নিকট দাখিলকৃত চিঠিতে তিনি উল্লেখ করেন, জেলার চৌদ্দগ্রামে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি দুর্বৃত্তদের হামলায় বাসের আট যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলায় তার (মনিরুল হক চৌধুরী) নাম ছিল না। ওই ঘটনার দুই বছর পর হয়রানির উদ্দেশ্যে রাজনৈতিক প্রতিপক্ষের চাপে সম্পূরক চার্জশিটে ওই দুটি মামলায় তাকে আসামিভুক্ত করা হয়। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ও পরে জেলার সদর দক্ষিণ মডেল থানার আরও দুটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এ দুটি মামলার এজাহারেও তার নাম নেই।

এদিকে পেট্রোল বোমা হামলায় বাসের আট যাত্রী নিহতের মামলায় তিনি হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন এবং পরবর্তীতে কুমিল্লা জেলা জজ আদালতে সাতটি তারিখে হাজির ছিলেন। কিন্তু গত ২৪ অক্টোবর কুমিল্লা জেলা জজ আদালত তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেন। ওই দুটি মামলায় গত ৪ নভেম্বর হাইকোর্ট থেকে তার জামিন আদেশ হয়। এরপর জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের সন্ত্রাসবিরোধী ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি মামলায় গ্রেপ্তার দেখানোর কারণে তিনি জেলহাজতে আছেন।

এদিকে জেলহাজতে থাকা অবস্থায় তিনি দলের মনোনয়ন লাভ করেন এবং যথাযথ প্রক্রিয়ায় মনোনয়নপত্র দাখিল করেন।

মনিরুল হক চৌধুরীর আইনজীবী আবদুল মোতালেব মজুমদার সাংবাদিকদের জানান, সদর দক্ষিণ থানার দুটি মামলার এজাহারে তার নাম না থাকলেও তিনি এসব মামলায় জামিন পাচ্ছেন না। তার পরিবারের সদস্যসহ দলের নেতাকর্মীদের সাথে সাক্ষাৎ ও নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে পারছেন না। তাই তিনি অবাধ-সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সময়-সুযোগ ও আইনানুগ অধিকার নিশ্চিত করার দাবি জানিয়ে বৃহস্পতিবার জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট চিঠি দিয়েছেন। অন্যথায় তিনি আমরণ অনশনে যাবেন।

শুক্রবার বিকালে এ বিষয়ে কারাগারের জেলার নাশির আহমেদ জানান, কারাবন্দি সাবেক এমপি মনিরুল হক চৌধুরী ওই চিঠিটি বিধিমোতাবেক বৃহস্পতিবার জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট প্রেরণ করা হয়েছে।

চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফজল মীর সাংবাদিকদের জানান, এ বিষয়ে জেল কোড অনুযায়ী কারা কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :