খুলনা-৪

আ.লীগ-বিএনপির প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

প্রকাশ | ১৫ ডিসেম্বর ২০১৮, ১৫:০০

ব্যুরো প্রধান, ঢাকাটাইমস

খুলনা: খুলনা-৪ আসনে আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থী পরস্পরের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ সন্ত্রাসী হামলার অভিযোগ করেছেন।

আজ শনিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনে তাদের অভিযোগ তুলে ধরেন আওয়ামী লীগ প্রার্থী আব্দুস সালাম মুর্শেদী ও বিএনপির প্রার্থী আজিজুল বারী হেলাল।

খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘ধানের শীষের প্রার্থী নিজে উপস্থিত থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা করছেন। ধানের শীষে ভোট না দিলে নির্বাচনের পর দেখে নেয়া হবে বলেও হুমকি দিচ্ছেন তারা। এমনকি তারা বর্তমান সরকারের অভাবনীয় সাফল্যে ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন স্থানে মিথ্যাচার করছে।’

নৌকার প্রার্থী আর বলেন, ‘নির্বাচনে ভরাডুবি বুঝতে পেরে বিএনপিরর প্রার্থী মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে চলেছেন।’

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, তেরখাদা উপজেলা চেয়ারম্যান সরফুদ্দিন বিশ্বাস বাচ্চ প্রমুখ।

অন্যদিকে বেলা সাড়ে ১১টায় শহরের কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী আজিজুল বারী হেলাল অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থী ও তার দলীয় নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের ওপর একের পর এক হামলা চালিয়ে যাচ্ছেন। তাদের তা-বে বিএনপির নেতাকর্মীরা বাড়িতে থাকতে পারছেন না।

গত চার-পাঁচ দিনে তিন উপজেলার বেশ কয়েকটি স্থানে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে অভিযোগ করে হেলাল বলেন, ‘আওয়ামী লীগের  প্রার্থী নির্বাচনী আচরণবিধির ধারও ধারছেন না। এসব বিষয়ে নির্বাচন কমিশন, পুলিশ প্রশাসনকে জানিয়েও কোনো কাজ হয়নি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলনা জেলা বিএনপির সভাপতি এস এম শফিকুল আলম মনা, সহসভাপতি মনিরুজ্জামান মন্টু, আব্দুর রশিদ, মেজবাউল আলম, মনিরুল হাসান বাপ্পী, মোল্লা খায়রুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/মোআ)