‘গণতন্ত্র পুনরুদ্ধারে জনগণ ধানের শীষে একাকার’

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৮, ২০:৫১

বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ও কুমিল্লা-১ ও ২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপি প্রার্থী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘গণতন্ত্র পুনরুদ্ধার এবং ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য জনগণ ধানের শীষের মধ্যে মিলেমিশে একাকার হয়ে গেছে। তারা বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টকে নির্ভরযোগ্য রাজনৈতিক প্লাটফর্ম হিসাবে বেছে নিয়েছে। জনগণ টেকসই গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে ধানের শীষের সাথে শামিল হয়েছে। কারণ তাদের স্বপ্ন পূরণে ধানের শীষের বিকল্প নেই। আপনারা ধানের শীষের সাথে থাকুন, দেশের শান্তি, উন্নয়ন ও সমাজের কল্যাণে ভূমিকা রাখুন।’ তিনি সকল হুমকি-ধামকি, ভয়-ভীতি পেছনে ফেলে ৩০ ডিসেম্বর বিপুল ভোটে ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করতে জনগণের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

ড. মোশাররফ শনিবার কুমিল্লা-২ আসনের হোমনা উপজেলার নিলখী ক্লাব মাঠে স্থানীয় ইউনিয়ন বিএনপি আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এইসব কথা বলেন।

তিনি সরকারের ১০ বছরের দুঃশাসনের কিছু চিত্র তুলে ধরে বলেন, ‘তারা দেশের অর্থনীতি ও গণতন্ত্র ধবংস করেছে। ব্যাংক লুট, দখলবাজি, চাঁদাবাজি, টেন্ডারবাজি ও ধান্ধাবাজিতে রেকর্ড গড়েছে। মানবাধিকার আজ ভূলুন্ঠিত। আইনের শাসন নেই। জান-মালের নিরাপত্তা নেই। মানুষ চরম হতাশায় দিন কাটাচ্ছে। যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডারদের মধ্যযুগীয় জুলুম-নিপীড়নে মানুষের মধ্যে বোবা-কান্না বিরাজমান। মানুষ আ.লীগের নির্যাতনের স্টীমরোলার থেকে পরিত্রাণ চায়। ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। এইভাবে একটি দেশ চলতে পারে না।’

ড. মোশাররফ তরুণ ভোটারদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘তোমাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে। তোমরাই পার দেশকে দুঃশাসনমুক্ত করতে। তোমাদের স্বপ্ন পূরণে আমরা অঙ্গীকারাবদ্ধ। অতীতেও আমাদের সরকার শিক্ষাব্যবস্থাকে সমৃদ্ধ করতে এবং তরুণদের স্বপ্ন পূরণে বিশেষ করে কর্মসংস্থানে যুগান্তকারী ভূমিকা রেখেছে। আল্লাহ সহায় হলে আগামীতে আমরা অতীতের মতোই তরুণদের জন্য যথাযথ পদক্ষেপ নেব।’

নিলখী ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান শামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং হোমনা উপজেলা বিএনপির সভাপতি মাহফুজুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান সরকার, হোমনা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান মোল্লা প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :