রোমে মহান বিজয় দিবস উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৪:১৭

মুক্তিযুদ্ধের গৌরবময় বিজয়ের ইতিহাস প্রবাসে বেড়ে উঠা কোমলমতি শিশুদের জানাতে ইতালির রোমে সেন্তসেল্লে আদর্শ বিদ্যা নিকেতন প্রতিবছরের মত এবারও আয়োজন করেছে বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠান।

সেন্তসেল্লে আদর্শ বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইতালিয়ান ও বাংলাদেশি ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি গোলাম মোস্তফা বলেন, গভীর শ্রদ্ধার সঙ্গে মুক্তিযুদ্ধের সেই মহান শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করছি। দীর্ঘ নয় মাসের যুদ্ধে রক্ত আর সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বিজয়ের কথা শিশুদের জানানো আমাদের কর্তব্য।

এসময় আগত শিশুরা বলে এই অণুষ্ঠানের মাধ্যমে তারা যুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বিজয় সম্পর্কে জানতে পারছে। এসময় শিশু শিল্পীদের উপস্থাপনা ও পরিবেশনায় বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বিজয়ের গৌরব ইতিহাস তুলে ধরা হয়।

এছাড়াও প্রধান শিক্ষিকা মনোয়ারা আক্তারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে ইতালিয়ান বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব ফয়সাল সকল শিশুর মাঝে পুরস্কার বিতরণ করেন।

এর আগে স্কুলের সহ শিক্ষিকা অতসী সাহা, রেশমা ফারিহা ও আছমা আক্তারের সহযোগিতায় শিশুরা চিত্রাঙ্কন ও আবৃতিতে অংশগ্রহণ করে।

অভিভাবকরা মনে করেন, আয়োজনটি অবশ্যই প্রশংসনীয় একটি উদ্যোগ, এই অনুষ্ঠানের মাধ্যমে যেমন আমাদের প্রজন্মকে বাংলাদেশ সম্পর্কে জানাতে পারছে, তেমনি ইতালিয়ানরাও জানতে পারছে আমাদের গৌরবের ইতিহাস।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :