ইউপিডিএফ এলাকায় উষাতনের নির্বাচনী সভা

রাঙামাটি প্রতিনিধি
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৯:২৪

জেএসএস ও ইউপিডিএফের দেড় যুগের বেশি সময়ের বিরোধ মিটিয়ে ইউপিডিএফের এলাকায় একাধিক নির্বাচনী প্রচারসভা করেছেন রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ জেএসএস নেতা উষাতন তালুকদার।

আজ সোমবার সকাল ১০টায় কাউখালী  পোয়াপাড়া স্কুল মাঠে, দুপুরে পানছড়ির তালুকদার পাড়ায় পথসভায় বক্তব্য দেন তিনি। এ সময় তিনি ৩০ ডিসেম্বর সিংহ প্রতীকে ভোট প্রার্থনা করেন।

সিংহ মার্কার বিজয় ঠেকাতে গুজব ছড়ানো হচ্ছে অভিযোগ করে উষাতন বলেন, ‘গুজব ছড়ানো হচ্ছে উষাতন তালুকদার শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে গিয়ে কাউকে সমর্থন দেবে। এ কথা বলে ভোট চুরি করার অপচেষ্টা করা হচ্ছে।  যারা অপ প্রচার করছে তারা নির্বাচন থেকে সরে যাবে তবুও সিংহ মার্কা নির্বাচন থেকে সরে যাবে না।’

গত পাঁচ বছরে তিনি অনেক উন্নয়ন করেছেন দাবি করে বর্তমান সাংসদ ও স্বতন্ত্র প্রার্থী উষাতন বলেন, ‘যিনি অপপ্রচার করছেন তিনি আমার আনা কাজে সাইনবোর্ড লাগাতে চান। অফিসে কাগজপত্র দেখলে দেখা যাবে স্বাক্ষরগুলো আমার। কিন্তু নাম বিক্রি করেন ওই অপপ্রচারকারী।’

নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার অনুরোধ জানিয়ে উষাতন বলেন, ‘রবিবার শহরের ভেদভেদিতে মারামারি করা হয়। এতে মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শান্তিপূর্ণ এলাকায় অশান্তি সৃষ্টি করা হচ্ছে।’ ক্ষমতাসীন দলের প্রার্থী প্রতিনিয়ত নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করছে বলেও অভিযোগ করেন উষাতন।
তালুকদারপাড়ার সভায় উষাতন বলেন, ‘আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি এটি ক্ষমতাসীন দলের প্রার্থীর সহ্য হচ্ছে না।’

প্রচার সভায় উষাতনের সফরসঙ্গী ছিলেন জেএসএস কেন্দ্রীয় সদস্য উদয়ন ত্রিপুরা, চিংলামং চাকসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
মতাদর্শের ভিন্নতার কারণে ইউপিডিএফের জন্ম লগ্ন থেকে জেএসএসের সঙ্গে বিরোধ চলে আসছিল। এ বিরোধে মারা যায় ছয় শতাধিক লোক। তবে ধীরে ধীরে কমছে সংঘাত।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :