নরসিংদী-৩

মান্নান ভুঁইয়ার আসন পুনরুদ্ধার চান মনজুর

আসাদুজ্জামান রিপন, নরসিংদী
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৫

নরসিংদী-৩ (শিবপুর) আসনে ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী হিসেবে ধানের শীষ নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন জেলা বিএনপির সহ-সভাপতি মনজুর এলাহী। তিনি নরসিংদী সদর উপজেলা পরিষদের টানা দুবারের সাবেক নির্বাচিত চেয়ারম্যান। তবে সংসদ নির্বাচনে নতুন মুখ তিনি। নিজের দীর্ঘদিনের ব্যক্তিগত গ্রহণযোগ্যতা, পারিবারিক, ব্যবসায়িক ও রাজনৈতিক পরিচিতিকে কাজে লাগিয়ে এবার এই আসনে ধানের শীষের বিজয় পুনরুদ্ধার করতে চান মনজুর এলাহী।

বিএনপি দলীয় নেতাকর্মীরা জানান, নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রয়াত মহাসচিব আব্দুল মান্নান ভুঁইয়ার (স্বতন্ত্র প্রার্থী) পরাজয়ের মধ্য দিয়ে হাতছাড়া হয় দীর্ঘদিন বিএনপির দখলে থাকা আসনটি। সংস্কারপন্থী মান্নান ভুঁইয়া প্রশ্নে বিএনপির আভ্যন্তরীণ বিভেদের কারণে একবার আওয়ামী লীগ ও পরেরবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয় পান আসনটিতে।

এবার আসনটি উদ্ধারের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনায় নেমেছেন শিল্পপতি মনজুর এলাহী। তার রাজনৈতিক নেতা হিসেবে গ্রহণযোগ্যতা ও ব্যক্তিগত ইমেজের কারণে তাকে নিয়ে এবার আসনটি জয়ের স্বপ্ন দেখছে বিএনপি।

বিগত নির্বাচনগুলোতে আব্দুল মান্নান ভুঁইয়াপন্থীরা বিএনপিদলীয় প্রার্থীর বিরোধিতা করেলেও এবারের চিত্র ভিন্ন বলে মনে করা হচ্ছে। আর শিবপুরের রাজনীতিতে মান্নান ভুঁইয়ার অনুসারীদের বড় ফ্যাক্টর বলে মনে করা হয়। মান্নান ভুঁইয়ার অনুসারীদের বড় অংশের সমর্থন পাওয়া, দলীয় কোন্দলের অবসান এবং নৌকা প্রতীকে একজন বড় বিদ্রোহী প্রার্থী থাকায় মনজুর এলাহীকে ভোটের মাঠে এগিয়ে রাখছেন স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকর।

আওয়ামী লীগে একজন হেভিওয়েট বিদ্রোহী প্রার্থীর পাশাপাশি দলীয় কোন্দলও ব্যাপক আকার ধারণ করেছে। এ কোন্দলের সুযোগটাকে হাতছাড়া করতে চাইছে না বিএনপি।

মনজুর এলাহী ঢাকা টাইমসকে বলেন, ‘দীর্ঘ ১০ বছর শিবপুর উপজেলাবাসী উন্নয়ন থেকে বঞ্চিত। আমি বিজয়ী হয়ে বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত আব্দুল মান্নান ভুঁইয়ার উন্নয়নধারা অনুসরণ করতে চাই। ঐক্যবদ্ধভাবে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছি। আশা করি অবাধ ও সুষ্ঠু ভোট হলে বিপুল ভোটে বিজয়ী হব।’

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :