জগলুলের প্রধান কার্যালয়ে বোমা হামলা

সাতক্ষীরা প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৮, ১৪:২৩

সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী এস এম জগলুল হায়দারের প্রধান নির্বাচনী কার্যালয়ে বোমা হামলা হয়েছে। আহত হয়েছেন নৌকা মার্কার প্রার্থী ব্যক্তিগত সহকারী রিজওয়ান আহমেদ রিপন।

বুধবার গভীর রাতে শ্যামনগর উপজেলার শ্মশান ঘাট এলাকায় এই ঘটনাটি ঘটে। আহত রিপনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জগলুল হায়দার জানান, তার কর্মীরা কার্যালয়ে বসে গল্প করছিলেন। এ সময় অতর্কিতে হামলা হয়। হামলাকারীরা মোটরসাইকেলে করে হাতবোমা ছুড়ে পালিয়ে যায়।

আসনটিতে জগলুলের প্রতিদ্বন্দ্বী চার জন। এদের মধ্যে জামায়াতের প্রার্থী গাজী নজরুল ইসলাম নাশকতার মামলায় কারাগারে। মহাজোটের শরিক বিকল্পধারার গোলাম রেজা এবং জাতীয় পার্টির আবদুস সাত্তার মোড়লও ভোটের মাঠে ভালোভাবেই সক্রিয়।

এই ঘটনার জন্য তিনি কাউকে দায়ী না করে আওয়ামী লীগ নেতা বলেন, ‘আমি নিশ্চিত বিজয়ের পথে। আমার নেতা-কর্মীদের ভীত সন্ত্রস্ত করতেই এই হামলা করা হয়েছে।’

কাকে তবে দায়ী করছেন- এমন প্রশ্নে জগলুল বলেন, ‘এই মুহূর্তে বলব না। পুলিশ খুঁজে বের করুক।’

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, হামলার তথ্য পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলাকারীদের ধরতে পুলিশ অভিযানেও নেমেছে।

সাতক্ষীরার শ্যামনগর জামায়াতের সহিংসতাপ্রবণ এলাকাগুলোর একটি। ২০১৩ সালে জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় এবং ২০১৪ সালের ৫ জানয়ারির নির্বাচন ঠেকানোর আন্দোলনে নজিরবিহীন সহিংসতা হয়েছে এই জেলায়। সে সময় বাড়িতে হামলা করে খুন করা হয়েছে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা-কর্মীকে। তবে দশম সংসদ নির্বাচনের পর অভিযানের মুখে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা নিষ্ক্রিয় হয়ে যায় অনেকটা।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :