গাইবান্ধা-৩ আসনে নির্বাচন স্থগিত : ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৫

গাইবান্ধা-৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে এ আসনে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন ইসি।

বৃহস্পতিবার আগারগাঁও নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এই কথা জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব বলেন, ‘আইনে যেটা বলা আছে যে, ওই আসনে স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তার মৃত্যুর সনদপত্রসহ আমাদের কাছে অফিসিয়ালি জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনারবৃন্দ সিদ্ধান্ত দেবেন। স্বাভাবিকভাবে আইনে যেটা আছে ওই আসনে আসন্ন ৩০ তারিখে যে নির্বাচন এটা স্থগিত করা হবে। পরবর্তীতে এটা পরবর্তীতে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’

জামায়াতের বিষয়ে তিনদিনের মধ্যে রুলের জবাব দেওয়ার নির্দেশনা ছিল। এ বিষয়ে জানতে চাইলে ইসি সচিব বলেন, আমরা মহামান্য হাইকোটের চিঠিটা আজকে পেয়েছি এবং আইন শাখায় বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করতে বলেছি। যাতে কমিশনে বিষয়টি উপস্থাপন করা হয়।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদেরকে বলা হয়েছে তিন কার্যদিবসের মধ্যে করা। আমরা যেহেতু আজকে পেয়েছি, স্বাভাবিকভাবে আমাদের হাতে আরও দুইটি কার্যদিবস হাতে আছে (শুক্র ও শনিবার বন্ধ থাকায় রোববার ও সোমববার হাতে আছে ইসির)। এরমধ্যে মাননীয় কমিশন নিশ্চয়ই একটা সিদ্ধান্ত দেবে।

ঢাকাটাইমস/২০ ডিসেম্বর/ওআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :