ইসলামের কল্যাণে আওয়ামী লীগ সব করেছে: খালিদ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৮, ২০:২৮

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, এদেশে ইসলাম ও আলেম-ওলামার জন্য কল্যাণকর সবকিছু আওয়ামী লীগই করেছে। অন্যরা ইসলাম নিয়ে রাজনীতি ও ব্যবসা করেছে।

বৃহস্পতিবার সকালে বোচাগঞ্জ উপজেলার আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে জাতীয় ইমাম সমিতি বোচাগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে ইমাম-ওলামা ও মুয়াজ্জিনদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর হাত দিয়ে এদেশে ইসলামী ফাউন্ডেশনসহ ইসলাম ধর্মের বিভিন্ন প্রতিষ্ঠান যাত্রা শুরু করে। কওমি সনদের স্বীকৃতি ও আরবি বিশ্ববিদ্যালয় করে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ইমাম-মুয়াজ্জিনদের ভবিষ্যতে সরকারিভাবে বেতন-ভাতা দেয়ার বিষয়টি আওয়ামী লীগের বিবেচনাধীন। আওয়ামী লীগ আবারো রাষ্ট্র ক্ষমতায় এলে আলেম-ওলামাদের সম্মান ও কল্যাণের বিষয়টি আরো গুরুত্বসহ বিবেচনা করা হবে।

খালিদ বলেন, এই বাংলাদেশে ইসলামের প্রকৃত পরিচর্যাকারী ছিলেন বঙ্গবন্ধু। তারই যোগ্য উত্তরসূরি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের উন্নয়ন করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকাণ্ড যথাযোগ্য মর্যাদায় আসীন করেছেন। শুধু বাংলাদেশে নয়; বিশ্বের নির্যাতিত মুসলিম উম্মাহর বলিষ্ঠ কণ্ঠের নাম শেখ হাসিনা। তিনি প্রত্যেক উপজেলা ও জেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করার প্রকল্প হাতে নিয়েছেন। যেখানে প্রকৃত ইসলামের ধারণাটা মানুষ পেতে পারে।

ভোট প্রার্থনা করে খালিদ মাহমুদ বলেন, ইমামরা শুধু মসজিদের ইমাম না, তারা সমাজেরও ইমাম। কারণ সমাজের কোন অনাচার ও অত্যাচারের মাঝে ইমামরা উপস্থিত হলে সেখানে অনাচার ও অত্যাচার বন্ধ হয়ে যায়। আপনাদের এক দিনের সিদ্ধান্তে অনেক কিছু বদলে যেতে পারে। কাজেই আপনাদের একদিনের সিদ্ধান্ত আমাকে দিলে আমি পাঁচ বছর আপনাদের দেখে রাখব। আমি চেষ্টা করি, আপনাদের যথাযথ সম্মান দেয়ার। আপনাদের অবস্থান থেকে যার যার প্রাপ্য সম্মান আমার কাছে আমানত হিসেবে থাকবে। আপনাদের ভালবাসা ও দোয়া থাকলে আগামী পাঁচ বছর আপনাদের সেবক হয়ে কাজ করব।

সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুল জব্বার, সবেক সভাপতি আ স ম শামসুল বারী, কওমি মাদরাসা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ ওয়াহেদ শাহ, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা আব্দুল হক প্রমুখ।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলীসহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত