ময়মনসিংহে বিএনপির দুই নেতা গ্রেপ্তার

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৮, ২১:০৩

ময়মনসিংহের ত্রিশালে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের মোটরসাইকেল পোড়ানোর অভিযোগে বিএনপি ৭৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার ভোরে উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক আনিছুজ্জামান মৃধা ও বালিপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক কামাল হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার উপজেলার বালিপাড়া ইউনিয়নের আউলিয়ানগর আলিম মাদ্রাসা মাঠে বিএনপির নির্বাচনী সমাবেশ ছিল। স্থানীয় আওয়ামী লীগের প্রতিরোধের মুখে পূর্ব নির্ধারিত স্থানে সমাবেশ করতে না পারলেও পাশের বিয়ারা পাটুলী উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ করে বিএনপি। নির্বাচনী সমাবেশ চলাকালে সমাবেশস্থল হতে ১ কিলোমিটার দূরে ইউনিয়ন পরিষদের সামনে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোলাইমান আলী সোহাগের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় দুবৃত্তরা। রাতে উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মুঞ্জুরুল ওয়াহেদ নিক্সনসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের ৭৪ জন নেতাকর্মীকে আসামি করে মামলা করেন বালিপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোলাইমান। মামলাটির তদন্ত করার জন্য এসআই সোহরাব হোসেনকে দায়িত্ব দেয়া হয়। পরে ওই ঘটনায় বৃহস্পতিবার ভোরে উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক আনিছুজ্জামান মৃধা ও বালিপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক কামাল হোসেনকে গ্রেপ্তার করে ত্রিশাল থানা পুলিশ।

মামলার বাদী সোলাইমান হোসেন বলেন, বিএনপির জনতার প্রতিরোধের মুখে সমাবেশ করতে না পেরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে ও আমার মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি ও ঐক্যজোট প্রার্থী ডা. মাহবুবুর রহমান লিটন জানান, ধানের শীষের গণজোয়ার দেখে প্রতিপক্ষ নিজেরাই ঘটনা ঘটিয়ে আমাদের নেতাকর্মী ও সমর্থকদের নামে মিথ্যা-বানোয়াট মামলা করে আটক করা হচ্ছে। আমাদের বিজয় নিশ্চিত দেখে প্রতিপক্ষ আমাদের নির্বাচন থেকে সরে দাঁড়াতে অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু যত হয়রানিই করুক আমাদের নেতাকর্মীরা ৩০ তারিখের নির্বাচনের ফলাফল হাতে পাওয়ার আগ পর্যন্ত মাঠ ছাড়বে না।

ওসি আজিজুর রহমান বলেন, বাদীর অভিযোগের প্রেক্ষিতে মামলা নেয়া হয়েছে। তবে তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের ছাড়া বিনা কারণে কাউকে হয়রানি না করতে তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :