পুলিশি তাড়ায় বিএনপি নেতার মৃত্যুর অভিযোগ

প্রকাশ | ২১ ডিসেম্বর ২০১৮, ১৩:০৮

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকা টাইমস

ঝিনাদহে পুলিশের অভিযানে তাড়া খেয়ে এক বিএনপি নেতার মৃত্যুর অভিযোগ উঠেছে। তার নাম মাহাতাব উদ্দীন (৬০)। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার তাহেরহুদা গ্রামে। শুক্রবার সকাল ১০টার দিকে গ্রামের একটি পান বরজ থেকে পুলিশ লাশ উদ্ধার করে।
নিহত মাহাতাব তাহেরহুদা ওয়ার্ড বিএনপির সভাপতি। তিনি চিরকুমার ছিলেন। 

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য সাব্বির হোসেন জানান, বৃহস্পতিবার বিকালে পুলিশ তাহেরহুদা বাজারে অভিযান চালায়। পুলিশ দেখে মাহাতাব পালিয়ে যান। শুক্রবার সকালে সাবেক ইউপি মেম্বর শহিদুল ইসলামের পান বরজে মাহাতাবের লাশ পাওয়া যায়। হৃদরোগে আক্রান্ত হয়ে মাহাতাবের মৃত্যু হতে পারে বলে ইউপি সদস্য সাব্বির জানান। 


এ বিষয়ে হরিণাকুন্ডু উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তাইজাল হোসেন জানান, ‘আমি শুনেছি বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে হরিণাকুন্ডু থানার উপপরিদর্শক (এসআই) জগদীশ ও আব্দুল জলিল, সহকারী উপপরিদর্শক (এএসআই) রামপ্রসাদ ও এএসআই নাসিরের নেতৃত্বে এক দল পুলিশ তাহেরহুদা বাজারে অভিযান চালায়। 

এসময় বিএনপি নেতা মাহাতাব ওই বাজারে আমিন জোয়ারদারের ছেলে শহীদের চায়ের দোকানে বসে ছিলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাহাতাব পালিয়ে যায়। পালিয়ে যাওয়া লোকটির নাম না বলায় পুলিশ শহিদকে এসময় মারধরও করে বলে প্রত্যক্ষদর্শীরা  তাকে জানিয়েছেন। 

স্থানীয়রা জানায়, এএসআই নাসির বিএনপি নেতা মাহাতাব উদ্দীনকে ধরতে তাড়া করে। পুলিশের তাড়া খেয়ে মাহাতাব উদ্দীন একটি পান বরজে ঢুকে পড়েন। 

মৃত্যুর কারণ নির্ণয়ে লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশের তাড়া সম্পর্কে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘নির্বাচন সামনে। পুলিশ আইনশৃঙ্খলা ঠিক রাখাসহ তাদের কর্মকা-ের অংশ হিসেবেই অভিযান চালাবে। তাকে তো পুলিশ ধরতে বা খুজতে যায়। তিনি পালাবেন কেন ?  

ঢাকা টাইমস/২১ ডিসেম্বর/প্রতিবেদক/ওআর