লক্ষ্মীপুর-২: মহাজোট প্রার্থীর সরে যাওয়ার গুঞ্জন

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ডিসেম্বর ২০১৮, ১৫:১১ | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৯

নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন লক্ষ্মীপুর-২ আসনের মহাজোট প্রার্থী জাতীয় পার্টির এমপি মোহাম্মদ নোমান- এমন একটা গুঞ্জন চলছে এলাকায়। তবে প্রার্থী, দলীয় নেতা ও ইসি বলছে, তারা এমন কোনো তথ্য জানেন না।

১৯ ডিসেম্বরের তারিখ ও প্রার্থীর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিও প্রচার হচ্ছে এলাকায়। তাতে দেখা যায়, ‘জাতীয় পার্টির অভ্যন্তরীন অস্থিরতা, মহাজোটের স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার না করাসহ বেশ কয়েকটি কারণে তিনি নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সাদা কাগজে কম্পিউটার কম্পোজ করা ওই ‘বিজ্ঞপ্তি’ শুরু হয়- ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ থেকে সরে দাঁড়ানো প্রসঙ্গে’ দিয়ে।

এরপর লেখা হয়, ‘নিজ দল জাতীয় পার্টির অভ্যন্তরিন রাজনৈতিক অস্থিরতা, লক্ষ্য নির্ধারণে অনিশ্চয়তা, কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয় ও সিদ্ধান্তহীনতা এবং মহাজোটের স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার না করে নির্বাচনে বহাল থাকায় আমি এ সিদ্ধান্ত নিয়েছি। মহাজোটের নেতাকর্মীদের মধ্যে সংশয়, সন্দেহ, অবিশ্বাস ও বিভ্রান্তি তৈরি হওয়া এবং লোভী সুযোগসন্ধানীদের অবৈধ গোপন তৎপরতা ও আঁতাত করা, কেন্দ্রীয় সহযোগিতা না পাওয়া ইত্যাদি কারণে আমি নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

‘আমি আমার নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগণ, যারা আমাকে অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা দিয়ে দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি সশ্রদ্ধ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং বাস্তবচিত্র অনুধাবন করে আমার সিদ্ধান্তকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আকুল আবেদন জানাচ্ছি।’

এরপর তার স্বাক্ষর ও নামের পরে সংসদ সদস্যের সিল রয়েছে।

মহাজোটের প্রার্থী মোহাম্মদ নোমান নির্বাচন থেকে সরে যাওয়ার ঘটনাটি সত্যি না গুজব তা নিয়ে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে।

এ ব্যাপারে জানতে মহাজোট প্রার্থী মোহাম্মদ নোমানের সঙ্গে বারবার মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি নিবর্অচন থেকে সরে যাওয়ার খবরকে নাকচ করে দেন। বলেন, ‘নির্বাচন থেকে সরে যাওয়ার প্রশ্নেই ওঠে না। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কাজী শহিদ ইসলাম পাপুল আমাকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে যাবে বলে আশা করি।’

জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এম আর মাসুদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমিও শুনেছি। তবে দলগতভাবে কোনো চিঠি আমরা পাইনি।’

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালও এ বিষয়ে কোনো চিঠি পাননি বলে জানান। তিনি বলেন, ‘এ মুহর্তে কোনো প্রার্থী ইচ্ছা করলে নির্বাচন থেকে সরে যাওয়ার সুযোগ নেই।’

এদিকে লক্ষ্মীপুর-২ আসনে নেতাকর্মীদের মধ্যে গুঞ্জন ছড়িয়েছে, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী কাজী শহিদ ইসলাম পাপুলের কাছ থেকে কয়েক কোটি টাকার দেনদারবারে মহাজোট প্রার্থী মোহাম্মদ নোমান সরে দাঁড়ান।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :