রেললাইন কেটে নাশকতা, জামায়াত নেতা গ্রেপ্তার

হবিগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ডিসেম্বর ২০১৮, ২২:২৪ | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৮, ২২:২০

হবিগঞ্জের মাধবপুর উপজেলার আখাউড়া-সিলেট রেল সেকশনে রেললাইনের পাত কেটে ফেলার ঘটনা ঘটেছে। এতে জড়িত সন্দেহে এক জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম অপু মোল্লা।

শুক্রবার ভোরে উপজেলার শাহপুর ও মনতলা রেলস্টেশনের মধ্যবর্তী মাইলবাসা নাম স্থানে রেললাইনের পাত কাটা পাওয়া যায়। এতে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ ৫ ঘণ্টা বন্ধ থাকে। পরে উপজেলা জামায়াত নেতা অপু মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

আখাউড়া-সিলেট রেল সেকশনের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব জানান, উপজেলার শাহপুর ও মনতলা রেলস্টেশনের মধ্যবর্তী মাইলবাসা নাম স্থানে রেললাইনের পাত কেটে ফেলা হয়েছে— এমন খবরের ভিত্তিতে সকাল পৌনে ৮টার দিকে তারা ঘটনাস্থলে যান। তাদের ধারণা, শুক্রবার ভোরে নাশকতার উদ্দেশ্যে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে। ক্ষতিগ্রস্ত অংশ দিয়ে কুশিয়ারা ট্রেন সিলেট যাওয়ার পথে সকাল ৭টার দিকে ক্ষতিগ্রস্ত অংশ পার হলেও কম গতি ও চালকের সতর্কতার কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়ে হতাহতের ঘটনা ঘটেনি।

রেলের কর্মীরা লাইন মেরামত করার পর বেলা ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। খবর পেয়ে হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ ও পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী জানান, আগামী সংসদ নির্বাচন সামনে রেখে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে এ নাশকতা করা হয়েছে। নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জামায়াত নেতা অপুকে গ্রেফতার করা হয়েছে।

হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ জানান, এটি নাশকতার একটি অংশ। হত্যাযজ্ঞ চালাতে এটি করা হয়। ঘটনার সঙ্গে যারা জড়িত রয়েছে, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঘিরে বিএনপি-জামায়াত জোটের আন্দোলন চলাকালে রেললাইন কেটে বা উপড়ে ফেলে নাশকতামূলক কর্মকাণ্ড চালানো হয়েছিল।

ঢাকাটাইমস/২১ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :