দুপুরে নড়াইলে যাচ্ছেন মাশরাফি, ভক্তদের ব্যতিক্রমী প্রচারণা

নড়াইল প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ ডিসেম্বর ২০১৮, ১১:৪২ | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৮, ১১:৩৬

কারো হাতে মাশরাফি বিন মর্তুজার প্রতিকৃতি, কারো হাতে ক্রিকেট ব্যাট, বল ও বাঘ, কারো হাতে ফুটবল, ভলিবল, জাতীয় পতাকা, বৈঠা নৌকা। কেউ বা দাড়িয়ে আছেন হাতে পালতোলা নৌকা, একতারা, মাটির কলস, দোয়েল পাখি, শাপলা, ঢোলসহ দেশিয় সংস্কৃতির নানা উপকরণ নিয়ে।

এভাবেই চার কিলোমিটার সড়ক জুড়ে ব্যতিক্রমী প্রচারণায় নেমেছেন মাশরাফি ভক্তরা। শনিবার তার এলাকায় আগমণের খবরে উচ্ছসিত সর্বস্তরের জনগণ।

প্রত্যেক এলাকায় নিজ নিজ উদ্যোগে মাশরাফির পক্ষে নিজ খরচে প্রচারণায় মাঠে নেমেছেন স্থানীয়রা।

মাশরাফি কখন আসবেন নড়াইলে, এ নিয়ে রাজনৈতিক অঙ্গন ও সাধারণ লোকজনের মধ্যে চলছে আলোচনা। সকাল থেকেই অপেক্ষা করছেন ভোটাররা। নড়াইল-২ (লোহাগড়া-সদরের একাংশ) আসনের আওয়ামী লীগের প্রার্থী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি।

তার আগমণেকে ঘিরে শুক্রবার বিকালে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে এ ধরণের প্রচারণার উদ্বোধন করা হয়। শহরের রূপগঞ্জের শিবশংকর বালিকা বিদ্যালয় চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক দিয়ে মাশরাফির মহিষখোলার বাড়িতে গিয়ে শেষ হয়। প্রচারণায় বিভিন্ন বয়সের মানুষ অংশ নেয়।

মাশরাফির বলা বিভিন্ন ধরণের মন্তব্য সম্বলিত প্লাকার্ড ও ব্যানার ছিল ভক্তদের হাতে হাতে। এ সময় ভক্তরা মাশরাফিকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান।

শনিবার দুপুরে নড়াইলে আসার কথা রয়েছে মাশরাফি বিন মর্তুজার। তার পরিবার-পরিজনসহ নিকটাত্মীয়রা শুক্রবার রাতে এ তথ্য জানিয়েছেন। নড়াইল-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে ভোটের মাঠে এটাই মাশরাফির প্রথম পদার্পণ।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মাশরাফির আত্মীয় ফয়জুল হক জানান, আজ বেলা ১১টার দিকে ঢাকা থেকে মাওয়া হয়ে লোহাগড়ার কালনা ঘাটে আসবেন মাশরাফি। সেখানে হবে প্রথম পথসভা। এরপর লোহাগড়ার কুন্দশী মোড় ও এড়েন্দা স্ট্যান্ডে পথসভা হবে। সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। রবিবার সকাল ১০টায় লোহাগড়ার মিঠাপুর বাজারে পথসভায় অংশ নেবেন মাশরাফি।

এরপর ঝামারঘোপ-কালীনগর, লাহুড়িয়া, মাকড়াইল, বাতাসি, শিয়রবর, মনিকগঞ্জ ও দেবী গ্রামে পথসভা করবেন। সেখানে শ্বশুরবাড়িতে কিছুক্ষণের বিরতির পর ছত্রহাজারি বাজার, মানিকগঞ্জ বাজার, সিডি বাজার, কালনা বাজার ও লংকারচর-পাংখারচরে পথসভায় বক্তব্য দেবেন তিনি।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সিহানুক রহমান জানান, মাশরাফি এ পর্যন্ত নির্বাচনের খরচ বাবদ কোনো টাকা দেননি। তাই বলে তাঁর প্রচারণায় ভাটা নেই। আওয়ামী লীগের নেতারা যাঁর যাঁর এলাকার দায়িত্ব নিয়েছেন।

স্থানীয় আওয়ামী লীগ জানায়, মাশরাফিকে বিজয়ী করতে তার পক্ষে ঐক্যবব্ধভাবে মাঠে নেমেছেন দলীয় নেতা-কর্মীরা।

ঢাকা টাইমস/২২ ডিসেম্বর/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :