ভোলা-১: একমঞ্চে চার প্রার্থী, শান্তিপূর্ণ ভোটের অঙ্গীকার

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৮, ১৬:৩১

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোলা-১ (সদর) আসনের প্রতিদ্বন্দ্বী চার প্রার্থী অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন ভোটারদের। গতকাল শহরের বাংলা স্কুল মাঠের ভাসানী মঞ্চে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত ‘জনতার মুখোমুখি’ অনুষ্ঠানে তারা এই অঙ্গীকার করেন। 

এই আসনে প্রতিদ্বন্দ্বী মোট পাঁচ প্রার্থীর মধ্যে চারজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তারা হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের তোফায়েল আহমেদ, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের কেফায়েত উল্যাহ নজিব, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মুফতি ইয়াছিন নবীপুরী ও কমিউনিস্ট পার্টির কাস্তে প্রতীকের সোহেল আহমেদ। তবে বিএনপি প্রার্থী গোলাম নবী আলমগীর অনুষ্ঠানে উপস্থিত হননি।

তোফায়েল আহমেদ বলেন, ‘ভোলার নির্বাচনী পরিবেশ খুবই ভালো, শান্তিপূর্ণ। আমি বিএনপি প্রার্থীর বাড়িতে গিয়েছি। শুভেচ্ছা বিনিময় করেছি। এখানে কারো প্রচার প্রচারণায় বাধা দেয়া হচ্ছে না। তবে তারা নিজেরাই মানুষের কাছে যাচ্ছে না।’

জাতীয় পার্টির প্রার্থী কেফায়েত উল্যাহ নজিব বলেন, ‘আমি কামনা করি স্বাধীনতার সপক্ষের শক্তির নেতৃত্ব এদেশে থাকুক। বিগত আমলে স্বাধীনতার সপক্ষ দলের পক্ষ থেকে উন্নয়ন যেভাবে হয়েছে এর ধারাবাহিকতা বজায় থাকুক।’ তিনি বিজয়ী হলে দ্বীপজেলার উন্নয়নে কী কী করবেন এর ফিরিস্তি তুলে ধরেন এই প্রার্থী। 

ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি ইয়াছিন নবীপুরী বলেন, ‘আমাদের দেশে উন্নয়নের জন্য যে বরাদ্দ হয় তা দুর্নীতি আর বিভিন্ন রকমের অনিয়মের কারণে আমরা সেই বরাদ্দের যথাযথ বাস্তবায়ন হতে দেখি না। আমি এমপি হলে এলাকার উন্নয়নে যে কয় টাকা বরাদ্দ হবে এর মধ্যে কোনো রকম দুর্নীতি ও অনিয়ম হবে না।’

কমিউনিস্ট পার্টির প্রার্থী সোহেল আহমেদ বিজয়ী হলে ভোলার প্রধান সমস্যা নদী ভাঙন রোধে কাজ করবেন বলে জানান। 

অনুষ্ঠানে প্রার্থীরা উপস্থিত ভোটারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সুজনের জেলা কমিটির সাবেক সভাপতি মোবাশ্বের উল্যাহ চৌধুরীর সভাপতিত্বে প্রার্থীদের উদ্দেশে অঙ্গীকারনামা পাঠ করেন সুজনের আঞ্চলিক সমন্বয়কারী দিলিপ কুমার সরকার।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :