বিএনপির গণজোয়ারে প্রহসনের নির্বাচনের চেষ্টায় সরকার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৯

নির্বাচনের নামে প্রহসন মঞ্চস্থ করার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি। আজ শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে জেলা বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন বলেছেন, নির্বাচন সামনে রেখে এখন পর্যন্ত নেতাকর্মী, সমর্থকসহ পাঁচ শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জহিরুল হক খোকন বলেন, প্রধান নির্বাচন কমিশনার যে ভাষায় কথা বলছেন তাতে মনে হচ্ছে তিনি জনগণের সঙ্গে ঠাট্টা-মশকরা করছেন। চোখে রঙিন চশমা পরে, কানে তুলা গুঁজে নির্বাচনের নামে প্রহসন মঞ্চস্থ করার চেষ্টা হচ্ছে।

বিএনপির গণজোয়ার দেখে সরকার তাদের নীলনকশা বাস্তবায়নে তৎপর- এমন আশঙ্কা প্রকাশ করে বিএনপির নেতা বলেন, ‘বারবার অভিযোগ করেও নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির কোনো বাস্তব পরিস্থিতি নেই। মিথ্যা মামলা, বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার, বাড়ি বাড়ি গিয়ে পুলিশের তল্লাশির নামে চলছে তাণ্ডব।’

এ ছাড়া প্রশাসনের বিরুদ্ধে ধানের শীষের প্রার্থীর প্রচারে বাধা দেয়ার বিভিন্ন অভিযোগ তুলে ধরেন জহিরুল হক খোকন। হুমকি-ধমকি, উঠান বৈঠক ও পথসভায় ১৪৪ ধারা জারি করা, সভার অনুমতি চাইলে সেই দরখাস্ত গ্রহণ না করাসহ নানাভাবে নির্বাচনের পরিবেশ নষ্ট করে ক্ষমতাসীন দলকে সুবিধা পাইয়ে দিতে প্রশাসন তৎপর বলে অভিযোগ।

এখন পর্যন্ত জেলায় বিএনপির নেতাকর্মী, সমর্থকসহ পাঁচ শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে খোকন পুলিশ কর্তৃক নেতাকর্মীদের হয়রানি ও বিনা ওয়ারেন্টে গ্রেপ্তারের চিত্র তুলে ধরেন। বলেন, ‘৩০ ডিসেম্বর হবে গণতন্ত্র মুক্তি দিবস। বিজয়ের মাস ডিসেম্বরে শহীদ জিয়ার হাতে গড়া বিএনপির ধানের শীষের বিজয় নিশান উড়বে ইনশাআল্লাহ্।’

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে বিএনপির প্রার্থী ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল, সহ-সভাপতি গোলাম সারোয়ার খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুল হক, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, যুবদলের সাবেক আহ্বায়ক মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা