কুমিল্লায় আ.লীগের অফিসে ককটেল হামলা, আহত ৫

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ডিসেম্বর ২০১৮, ০০:৩৬ | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৮, ০০:৩০

কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলায় আওয়ামী লীগের অফিসে ককটেল হামলা হয়েছে। এতে আওয়ামী লীগে পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। হামলাকারীরা ধানের শীষের স্লোগন দিচ্ছিল বলে জানান আ.লীগের নেতাকর্মীরা। ঘটনাস্থাল থেকে উদ্ধার করা হয়েছে ফেলে যাওয়া নয়টি তাজা ককটেল।

শনিবার রাতে পৌনে আটটার দিকে এ হামলা হয়।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন আওয়ামী লীগের ওই দলীয় কার্যালয়ে একটি নির্বাচনী সভা চলছিল। রাত পৌনে আটটার দিকে একদল লোক মাইক্রোবাসে এসে অফিসে চারটি ককটেল ছুড়ে। যার দুইটি বিস্ফোরিত হয়ে সভায় অংশগ্রহণকারী পাঁচ নেতাকর্মী আহত হন। পরে ঘটনাস্থল থেকে ৯টি তাজা ককটেল উদ্ধার করে পুলিশ। সেগুলো নিষ্ক্রীয় করা হয়।

ককটেল বিস্ফোরণে আহত হন ওই ইউনিয়নের নাওতলা গ্রামের মৃত আবদুর রশিদ এর ছেলে উপজেলা তাঁতীলীগ নেতা মো. আবদুল কাদের (৩৫), যুবলীগ নেতা ওযায়ের আহমদ (২২), ইব্রাহীম খলিল (১৮), রুহুল আমিন (৪০) ও মোসলেম (৬০)।

আহতদের চান্দিনার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. রেদোয়ান আহমেদ এর পরিকল্পনায় এ হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে ওই অভিযোগ তুলে স্থানীয় আওয়ামী লীগ।

প্রত্যক্ষদর্শী উপজেলা তাঁতীলীগ আহ্বায়ক মো. আবদুল হালিম মেম্বার জানান, ‘আমাদের অফিসে নির্বাচন উপলক্ষে পূর্ব নির্ধারিত একটি দলীয় সভা চলছিল। ওই সভায় বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এর ছেলে এফবিসিসিআই সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুনতাকিম আশরাফ টিটু সহ উপজেলার শীর্ষ নেতৃবৃন্দের আসার কথা ছিল। সন্ধ্যা সাড়ে ৭টায় ৩টি মাইক্রোবাস যোগে কতিপয় লোকজন এসে ধানের শীষের স্লোগান দিয়ে কয়েকটি ককটেল ছুড়ে মারে। এ সময় বিকট শব্দে নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমাদের ৫জন দলীয় কর্মী আহত হন। পরে আমরা তাদের ধাওয়া করলে একটি ব্যাগ ভর্তি ককটেল ছুড়ে মেরে পালিয়ে যায়। ঘটনাক্রমে ব্যাগে থাকা ককটেলগুলো বিস্ফোরিত হয়নি।’

ঘটনার পর নাওতলায় আওয়ামী লীগের নির্বাচনী অফিসে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে ওই ককটেল বিস্ফোরণের তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্ত দাবি করেন তারা।

সম্মেলনে বক্তৃতা করেন- এফবিসিসিআই সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুনতাকিম আশরাফ টিটু, উপজেলা আওয়ামী লীগ নেতা ও মাধাইয়া ইউপি চেয়ারম্যান মো. অহিদ উল্লাহ্।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আলাউদ্দিন আল আজাদ মমতাজ, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হাজী মো. শাহআলম প্রমুখ।

এ ব্যাপারে চান্দিনা থানার ওসি মোহাম্মদ আবুল ফয়সল জানান, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। বিস্ফোরিত দুটি ককটেলের আলামত এবং অবিস্ফোরিত ৯টি ককটেল উদ্ধার করি। ঘটনার তদন্ত চলছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :