চাঁদপুর-৪: নৌকা মাঠে, ধানের শীষ কোর্টে

শরীফুল ইসলাম, চাঁদপুর
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৮, ২০:৩৯

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান নির্বাচনী মাঠে ব্যস্ত সময় পার করছেন। অপরদিকে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী শিল্পপতি এম এ হান্নান স্থগিত হওয়া মনোনয়নপত্র বৈধ করতে আদালতে সময় কাটাচ্ছেন।

গত ২৫ নভেম্বর চূড়ান্ত মনোনয়ন পাওয়ার পর আ.লীগের প্রার্থী মুহম্মদ শফিকুর রহমান দলীয় নেতাকর্মীদের নিয়ে দিনরাত প্রচারণা, সাংগঠনিক সভা-সমাবেশ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আ.লীগের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এরইমধ্যে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা একই মঞ্চে উঠে নৌকার বিজয় নিশ্চিতে আন্তরিকভাবে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন। ফলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এছাড়াও ধানের শীষের প্রার্থী এম এ হান্নানের প্রার্থিতা স্থগিত হওয়ায় কিছুটা ফুরফুরে মেজাজে আছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিএনপির প্রার্থী এম এ হান্নানের মনোনয়নপত্র চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশন বৈধ ঘোষণা করে। কিন্তু সোনালী ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগ ওঠায় হাইকোর্টের একটি বেঞ্চ ১৭ ডিসেম্বর তার মনোনয়নপত্র স্থগিত করে। যার ফলে এমএ হান্নান এখন নির্বাচনী প্রচার-প্রচারণা থেকে বিরত রয়েছেন। রায়ের বিরুদ্ধে আপিল করে প্রার্থিতা ফিরে পাওয়ার চেষ্টা করছেন।

বিএনপি নেতাকর্মীদের দাবি এম এ হান্নান ঋণ খেলাপি নন। হয়রানির উদ্দেশ্যে তার বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে। আপিলে তিনি প্রার্থিতা ফিরে পাবেন বলে আশা নেতাকর্মীদের। একই সঙ্গে আওয়ামী লীগের বিরুদ্ধে প্রচারে বাধা ও হামলার অভিযোগ আনেন বিএনপি নেতাকর্মীরা। প্রচারণায় পিছিয়ে থাকা বিএনপির প্রার্থীরও একই অভিযোগ।

বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আলহাজ এম এ হান্নান ঢাকাটাইমসকে বলেন, ‘দেশে যদি সত্যিকারের আইন-আদালত থাকে তাহলে আমি সঠিক রায় পাবো। আমার বিরুদ্ধে যতই ষড়যন্ত্র করা হোক না কেনো, আমি জনগণের ভালোবাসায় আদালতের সঠিক বিচারে প্রার্থিতা ফিরে পাব। নির্বাচনে বিজয়ী হব ইনশাল্লাহ।’

তিনি বলেন, ‘ফরিদগঞ্জ-৪ আসনে ধানের শীষের জোয়ার দেখে আজকে প্রতিনিয়ত আমাদের উপর হামলা-অত্যাচার করা হচ্ছে। আমরা ৩০ তারিখ নির্বাচনে ভোটের মাধ্যমে তার জবাব দিতে চাই।’

বিএনপির অভিযোগকে অসত্য ও বানোয়াট উল্লেখ করে আওয়ামী লীগের প্রার্থী মুহম্মদ শফিকুর রহমান বলেন, ‘আমরা জনগণের পক্ষে। জনগণ আমাদের পাশে আছে বলেই এখন পর্যন্ত আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। ৩০ ডিসেম্বর নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে প্রমাণ হয়ে যাবে আমরা কোনো ষড়যন্ত্রে নেই। জনগণের পাশে ছিলাম।’

ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :