চাঁদপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশত

চাঁদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৮, ২২:২৪ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৮, ২২:২১

চাঁদপুর শহরে আওয়ামী লীগ ও বিএনপির কর্মী সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়েছেন।

সোমবার দুপুর দেড়টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শহরের জে এম সেনগুপ্ত রোডের বেগম জামে মসজিদের সামনে এ সংঘর্ষ হয়। পরে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

জানা যায়, চাঁদপুর-৩ (সদর) আসনের বিএনপি প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক সোমবার সকালে গণসংযোগে বের হন। তারা জনসংযোগ শেষে শহরের নতুন বাজার এলাকা অতিক্রমকালে বিজিবি ও পুলিশ নির্বাচনের প্রধান সমন্বয়কারী ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. সলিম উল্ল্যাহ সেলিমকে আটক করে। পরে শেখ ফরিদ আহমেদ মানিক সেলিমকে ছাড়িয়ে আনতে থানায় যান। কিন্তু সলিম উল্ল্যাহ সেলিমকে পুলিশ না ছাড়লে থানার সামনে বিএনপির শত শত নেতা-কর্মী জড়ো হন।

পরে বিএনপি প্রার্থী শেখ মানিক নেতা-কর্মীদের নিয়ে মিছিল করে তার বাসার দিকে রওনা দেন। পথে জে এম সেনগুপ্ত রোডস্থ বেগম জামে মসজিদের সামনে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে সংঘর্ষ বাধে। খবর পেয়ে ওই এলাকায় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা এসে দলীয় প্রার্থী দীপু মনির বাসার সামনে এসে জড়ো হন। পরে উভয় দলের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় বিএনপি প্রার্থী মানিকের বাসার মূল ফটক ভাঙচুর করা হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৫০ জন নেতা-কর্মী ও সমর্থক আহত হয়েছেন বলে হাসপাতাল ও দলীয় সূত্রে জানা গেছে।

খবর পেয়ে পুলিশ ও বিজিবির সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই পক্ষের মাঝে অবস্থান নেয়। এরপর বিএনপি নেতা-কর্মীরা শেখ ফরিদ আহমেদ মানিকের বাসায় এবং আওয়ামী লীগ নেতা-কর্মীরা দীপু মনির বাসার সামনে অবস্থান নেন।

ঘটনার পর চাঁদপুর-৩ আসনের বিএনপির প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক অভিযোগ করে বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ মিছিলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালায়। হামলায় বিএনপির ৪০ থেকে ৪৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। শুধু তাই নয়, তারা আমার বাসভবনেও হামলা করে মূল ফটক ভাঙচুর করে।’

হামলার অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবকল্যাণ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল বলেন, বিএনপি প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক নেতা-কর্মীদের নিয়ে মিছিল করে তার বাসায় যাওয়ার সময় প্রথমে আমাদের কর্মীদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। তাদের হঠাৎ হামলার কারণে আমাদের অনেক কর্মী আহত হয়েছে। অথচ তারা দাবি করছে তাদের ৪০-৫০ জন কর্মী আহত হয়েছে। সকাল থেকে বিএনপির পুরো কর্মকা-ই নাটকীয় ছিল বলে মন্তব্য করেন আওয়ামী লীগের নেতা।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে এখনো কাউকে আটক করা হয়নি বলে তিনি জানান।

ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :