কোহলির বায়োপিক করতে চান শাহরুখ

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৮, ১১:৩৭

দীর্ঘ ২৬ বছরের ক্যারিয়ার। বহু সুপারহিট ছবি তার দখলে। কিন্তু এখনো কোনো বিখ্যাত ব্যক্তির বায়োপিকে অভিনয় করা হয়নি বলিউড বাদশাহ শাহরুখ খানের। তবে ইচ্ছা আছে। সম্প্রতি ভারতের নিউজ চ্যানেলের আড্ডায় উপস্থিত হয়ে সেই ইচ্ছার কথাই জানালেন কিং খান। বলেন, দেশটির জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির বায়োপিকে অভিনয় করতে চান তিনি। গত কয়েক বছরে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন হিসেবে নিজেকে মেলে ধরেছেন এই কোহলি।

নিউজ চ্যানেলের ওই আড্ডায় শাহরুখ খানের সঙ্গে ছিলেন ক্রিকেটার বিরাট কোহলির স্ত্রী অভিনেত্রী আনুশকা শর্মাও। গত ২১ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘জিরো’ ছবি নিয়ে আলোচনা করতে ওই চ্যানেলটিতে হাজির হয়েছিলেন এই দুই তারকা। সেখানে জিরো’ নিয়ে আলোচনার এক পর্যায়ে উপস্থাপক শাহরুখকে প্রশ্ন করেন, সুযোগ পেলে কোন ক্রিকেটারের চরিত্রে তিনি অভিনয় করতে চান। উত্তরে রোমান্সের রাজা বিরাট কোহলির নাম বলেন। ‘যব হ্যারি মেট সেজল’ ছবিতে দাড়ি রাখা অবস্থায় তাকে বিরাট কোহলির মতো দেখাচ্ছিল বলেও জানান বাদশাহ।

তবে সে ছবিতে বিরাট কোহলির স্ত্রী অর্থাৎ নায়িকা হিসেবে আনুশকাকে নেওয়ার পক্ষে নন শাহরুখ খান। সামনে উপস্থিত নায়িকার সামনেই তিনি এ কথা বলেন। জানান, ক্যাটরিনা কাইফকে অনেকটা আনুশকার মতো দেখতে। তাই কোহলির বায়োপিকে ক্যাটরিনাই শাহরুখের প্রথম পছন্দ।  

এর আগে ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিতে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির চরিত্রে অভিনয় করেছেন উঠতি তারকা সুশান্ত সিং রাজপুত। এছাড়া ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের বায়োপিকে অভিনয় করছেন হালের অন্যতম সেনসেশন রণবীর সিং। কাজেই নিউজ চ্যানেলের আড্ডায় সেই বায়োপিক প্রসঙ্গ উঠতেই আগেভাগে নিজের ইচ্ছার কথা জানিয়ে রাখলেন শাহরুখ খান। এবার কোহলির সবুজ সঙ্কেত পেলেই সেই ইচ্ছা পূরণ হবে।

বলিউড বাদশাহ বর্তমানে ব্যস্ত তার মুক্তিপ্রাপ্ত ছবি ‘জিরো’ নিয়ে। এই ছবিতে তার বিপরীতে আনুশকা-ক্যাটরিনা দুজনই রয়েছেন। একটি গানের ক্যামিও চরিত্রে দেখা গেছে সালমান খানসহ ইন্ডাস্ট্রির একঝাঁক নারী তারকাকেও। গত ২১ ডিসেম্বর বড়দিন উপলক্ষে মুক্তি পেয়েছে ছবিটি। যেটি নিয়ে দর্শকদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। বক্স অফিসেও তাই মোটামুটি অবস্থানে ছবিটি। প্রথম তিন দিনে দেশের বাজার থেকে ‘জিরো’ আয় করেছে ৭২ কোটি ও বিদেশ থেকে ৩৫ কোটি। সব মিলিয়ে ‘জিরো’র ঝুলিতে ১০৭ কোটি রূপি।

এই ছবিটি পরিচালনা করেছেন আনন্দ এল রাই। রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে এটি প্রযোজনা করেছেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান। ছবিতে শাহরুখ রয়েছেন ‘বাউয়া’ নামে এক বামনের চরিত্রে। ‘জিরো’র নির্মাণ ব্যয় ২০০ কোটি রূপি। চলতি বছরে বলিউড বাদশাহর সবচেয়ে বড় ধামাকা হিসেবে দেখা হয়েছিল এটিকে। কিন্তু বক্স অফিস বিশেষজ্ঞরা বলছেন, প্রত্যাশা মতো আগাচ্ছে না ছবির আয়। যার কারণে খরচ উঠবে কিনা সেই শঙ্কায় রয়েছেন ‘জিরো’র সঙ্গে সংশ্লিষ্ট সকলে।

ঢাকা টাইমস/২৫ ডিসেম্বর/এএইচ 

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :